বাঁশের বেড়ায় অবরুদ্ধ ২০ পরিবার

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট, বার্তা‌টো‌য়ে‌ন্টি‌ফোর.কম, ময়মনসিংহ | 2023-08-28 06:14:47

ময়মনসিংহের ত্রিশার উপজেলায় বইলর ইউনিয়নের বাঁশকুঁড়ি গ্রামে সিএনজি ভাড়া চাওয়া নিয়ে দ্বন্দ্বে প্রভাবশালীরা বসতবাড়ির চারদিকে বাঁশের বেড়া দিয়ে চলাচলের সব পথ আটকে দিয়েছে। এতে দুদিন যাবত অবরুদ্ধ অবস্থায় দিন কাটাচ্ছেন অন্তত ২০ পরিবার। এদের মধ্যে বেশিরভাগ পরিবারের অভিভাবক হচ্ছেন সিএনজি, অটোরিকশা, ভ্যান গাড়িচালক কিংবা দিনমজুর।

ভুক্তভোগীদের অভিযোগ, রোববার (২৫ আগস্ট) ভোর থেকে তাদের অবরুদ্ধ করা হলেও সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি স্থানীয় প্রশাসন।

জানা গেছে, ওই এলাকার দিনমজুর নজরুল ইসলামের ছেলে সিএনজি চালক সজিব মিয়া সপ্তাহখানেক আগে পাশের বাড়ির মাহমুদুলকে নিয়ে উপজেলার কাঁঠাল ইউনিয়নের কালিরবাজারে যায়। সেখান থেকে ফিরে এসে সিএনজি ভাড়ার টাকা পরিশোধ না করেই চলে যায় মাহমুদুল। সপ্তাহ পেরিয়ে গেলেও টাকা না দেয়ায় শনিবার (২৪ আগস্ট) বিকেলে ভাড়ার টাকা চাইতে গেলে সজিবকে মারধর করেন মাহমুদুল।

 

পরে এনিয়ে উভয়পক্ষের মধ্যে কথা-কাটাকাটি ও বাকবিতণ্ডা হয়। এর জের ধরেই রোববার ভোরে স্থানীয় আবুল বাসার, মোহতাসিম বিল্লাহ, ওকাদুল, কাদির ব্যাপারি, মাহমুদুল ও হারুন অর রশীদ তাদের লোকজন নিয়ে সজিবদের বাড়ির চারদিকে বাঁশের বেড়া দিয়ে আটকে দেয়।

প্রতিবেশী হাবিবুর রহমান ও আবদুর রাজ্জাক জানান, নিজেদের জমি দাবি করে যে রাস্তা তারা বন্ধ করেছে ওই রাস্তা দিয়ে ৬০-৬৫ বছর যাবত ২০টি পরিবারের লোকজন চলাচল করে আসছে।

অবরুদ্ধকারী আবুল বাসার বলেন, ‘রাস্তাসহ ওদের বাড়ির চারপাশের জমি আমাদের। আমরা আমাদের সীমানায় বাঁশের বেড়া দিতেই পারি।’

সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল জাকির বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘এ ঘটনায় স্থানীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল হককে বিষয়টি সমাধান করতে বলেছি। মঙ্গলবারের (২৭ আগস্ট) মধ্যে সমাধান না করতে পারলে প্রশাসনের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এ সম্পর্কিত আরও খবর