রাজশাহীতে ভগ্নিপতিকে কুপিয়ে হত্যার দায়ে শ্যালকের ফাঁসি

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-17 20:11:50

রাজশাহীতে ভগ্নিপতিকে কুপিয়ে হত্যার অপরাধে রাজশাহীতে ফয়সাল কবির রনি (৩৫) নামে এক যুবকের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২৫ আগস্ট) দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত রনি রাজশাহী নগরীর কাজলা কেডি ক্লাব পশ্চিমপাড়া মহল্লার হাবিবুর রহমানের ছেলে। তিনি পলাতক রয়েছেন।

মামলার আরেক আসামি হাবিবুর রহমানকে (৫০) বেকসুর খালাস দিয়েছেন আদালত। নিহত জাহিদুল হাসান বিপ্লব একই এলাকার এরশাদ আলীর ছেলে।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এন্তাজুল হক বাবু। তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, মামলায় প্রত্যক্ষদর্শী পাঁচজন সাক্ষী ছিলেন। সমস্ত সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত এ রায় ঘোষণা করেন।

তিনি বলেন, ‘আসামি রনি গ্রেফতার হওয়ার পর উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। মামলার যুক্তিতর্ক উপস্থাপনের দিন থেকে তিনি পলাতক। তার অনুপস্থিতিতেই রায় ঘোষণা করা হয়েছে। তবে রায় ঘোষণার সময় আসামি হাবিবুর রহমান উপস্থিত ছিলেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিনি বেকসুর খালাস পেয়েছেন।’

মামলার এজহার সূত্রে জানা যায়, হাবিবুর রহমানের জামাতা জাহিদুল হাসান বিপ্লবকে (৩৫) ২০১৭ সালের ৩ মার্চ বাড়ি থেকে ডেকে নিয়ে কুপিয়ে হত্যা করা হয়। বিপ্লবকে হত্যার ঘটনায় নগরীর মতিহার থানায় তিনজনের বিরুদ্ধে মামলা করেন তার বড় ভাই আসাদ ওরফে বুলবুল। তদন্ত শেষে ২০১৭ সালের ২৮ সেপ্টেম্বর আদালতে চার্জশিট জমা দেন মতিহার থানার তৎকালীন পরিদর্শক মাহবুব আলশ। ওই চার্জশিট থেকে সাইদুর রহমান নামে আসামিকে অব্যাহতি দেওয়া হয়।

মামলার বাদী জানান, ১২ বছর আগে বিপ্লব ভালোবেসে রনির ছোট বোন লিজা খাতুনকে বিয়ে করেছিলেন। কিন্তু এই বিয়ে মেনে নেননি রনি। এনিয়ে রনি ও বিপ্লবের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এরই মধ্যে বিপ্লব লিজার ঘরে একটি কন্যা সন্তানও হয়। তার নাম অংকিতা।

কিন্তু দ্বন্দ্বের কারণে বিয়ের ৮ বছর পর তাদের ডিভোর্স হয়ে যায়। ২০১৭ সালের ৩ মার্চ বাড়ির সামনে ইট রাখাকে কেন্দ্র করে বিপ্লব ও রনির মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে বিপ্লবকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রনি পালিয়ে যান। এতে ঘটনাস্থলেই বিপ্লব মারা যান।

এ সম্পর্কিত আরও খবর