কোরিয়ান ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান অর্থমন্ত্রীর

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-29 22:20:39

বাংলাদেশের জন্য বিদেশি বিনিয়োগ অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে কোরিয়ান ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

মঙ্গলবার (২০ আগস্ট) কোরিয়ার সিওলে ১৫টি কোরিয়ান বিজনেস হাউসের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ আহ্বান জানান।

তিনি ব্যবসায়ীদের গত দশ বছরে আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অসাধারণ অর্জন সম্পর্কে অবহিত করেন। আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘বাংলাদেশের জন্য বিদেশি বিনিয়োগ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বিনিয়োগের জন্য বাংলাদেশ অত্যন্ত সুন্দর এবং অপার সম্ভাবনার দেশ। বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে বিভিন্ন খাতে অত্যন্ত আকর্ষণীয় প্রণোদনার সুযোগ গ্রহণের মাধ্যমে অধিক হারে মুনাফার সুযোগ দিচ্ছে বাংলাদেশ সরকার।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ বিপুল জনসংখ্যার একটি সম্ভাবনাময়ী দেশ, এটি ব্যবসার একটি বড় বাজার।’

দক্ষিণ কোরিয়াকে বাংলাদেশের ভালো ও দীর্ঘস্থায়ী বন্ধু হিসেবে উল্লেখ করে তিনি তাদেরকে বাংলাদেশে বিনিয়োগের জন্য এগিয়ে আসার আহ্বান জানান। তিনি ব্যবসায়ীদের বাংলাদেশ সফর এবং নতুন উদ্যোগের সন্ধানের জন্য আমন্ত্রণ জানান।

বৈঠকে অংশ নেওয়া কোরিয়ান ব্যবসায়ীরা বাংলাদেশের সম্ভাবনা নিয়ে গভীর আগ্রহ প্রকাশ করেছেন এবং বাংলাদেশে বিদ্যমান সুযোগগুলো অনুসন্ধান করতে এগিয়ে আসার আশ্বাস দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর