ডেঙ্গু: ২৪ ঘণ্টায় মমেকে ভর্তি ২৬, মৃত্যু ২

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-30 15:59:36

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ২৬ জন নতুন রোগী ভর্তি হয়েছে। এর মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে হাসপাতালের উপ-পরিচালক ডা.লক্ষী নারায়ন মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চিকিৎসাধীন অবস্থায় রোববার (১৮ আগস্ট) রাত সাড়ে ৭টায় রাসেল (৩৫) নামে এক যুবক এবং রাত ১টার দিকে আনোয়ার (৪০) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়।

রাসেল কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চরনিকি গ্রামের মঞ্জু মিয়ার ছেলে। সে বেশ কয়েকদিন ধরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কিশোরগঞ্জে চিকিৎসাধীন ছিলেন।রোববার তার অবস্থার অবনতি হওয়ায় দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার মৃত্যু হয়।

অপরদিকে আনোয়ার নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার বাসিন্দা লতিফ মিয়ার ছেলে। তিনি কেন্দুয়া বাজারে ব্যবসা করতেন। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রোববার দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন।

উপপরিচালক আরও জানান, গত ২৪ জুলাই থেকে ১৯ আগস্ট পর্যন্ত মোট রোগী ভর্তি হয়েছেন ১ হাজার ৬০ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি গেছেন ৮৮৩ জন। বর্তমানে মেডিকেলে চিকিৎসাধীন আছে ১৭৪ জন। চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে মোট ৩ জনের।

 

এ সম্পর্কিত আরও খবর