১২ ঘণ্টা পর খুলনার রেল যোগাযোগ স্বাভাবিক

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা | 2023-08-27 22:31:36

প্রায় ১২ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। সোমবার (১৯ আগস্ট) সকাল সাড়ে ৭টায় প্রায় ১২ ঘণ্টা বন্ধ থাকার পর খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে রোববার (১৮ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঝিনাইদহের কোটচাঁদপুরে ট্রেন লাইনচ্যুত হওয়ার কারণে শিডিউল বিপর্যয়ে পড়ে খুলনাগামী ও খুলনা থেকে ছেড়ে যাওয়া বিভিন্ন রুটের ট্রেন।

খুলনা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার সকালে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'গতকাল সন্ধ্যায় রাজশাহী থেকে ছেড়ে আসা কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি খুলনার দিকে আসছিল। পথিমধ্যে ট্রেনটি কোটচাঁদপুর স্টেশনের ইউপি গেটে পৌঁছালে দুটি বগি ও আটটি চাকা লাইনচ্যুত হয়। রাত সাড়ে ১১টার পরে ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন এসে লাইনচ্যুত ট্রেনকে উদ্ধারের কাজ শুরু করে। উদ্ধার কাজ শেষ হলে ভোরে কপোতাক্ষ খুলনা স্টেশনে এসে পৌঁছায়। এরপর একে একে ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন, চিলহাটি থেকে ছেড়ে আসা রূপসা ও গোয়ালন্দ থেকে ছেড়ে আসা নকশী পৌঁছায়।'

তিনি আরও বলেন, '১২ ঘণ্টার এ শিডিউল বিপর্যয়ের কারণে সকালের আন্তঃনগর সব রুটের ট্রেন যাত্রা বাতিল করা হয়। শুধুমাত্র কমিউটার সার্ভিসের ট্রেনগুলো খুলনা স্টেশন থেকে ছেড়ে যায়।' ১২ ঘণ্টার এ শিডিউল বিপর্যয় স্বাভাবিক করতে প্রায় তিন দিন সময় লাগতে পারে বলে জানান স্টেশন মাস্টার।

উল্লেখ্য, ১২ ঘণ্টার শিডিউল বিপর্যয়ে ট্রেনের সহস্রাধিক যাত্রী দুর্ভোগে পড়েছেন।

এ সম্পর্কিত আরও খবর