নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের আচরণে ব্যথিত মন্ত্রী

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 07:41:02

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম মৃত্যুবার্ষিকী ছিল দু’দিন আগে। এ উপলক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এক আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

দোয়া মাহফিলের আয়োজনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ তার বক্তব্যে নিজ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের আচরণে ব্যথিত হয়েছেন বলে জানান।

রোববার (১৮ আগস্ট) বিকেলে প্রবাসী কল্যাণ ভবনের দ্বিতীয় তলার ব্রিফিং সেন্টারে বঙ্গবন্ধুকে নিয়ে আলোচনা ও ভিডিও চিত্র প্রদর্শনী দেখতে সকল কর্মকর্তাদের উপস্থিতি দেখা যায়।

 

উপস্থিত বক্তাদের বক্তব্য শেষে প্রধান অতিথি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, আজ এখানে অনেক মানুষ, কিন্তু আমি যখন এই মন্ত্রণালয়ের মন্ত্রী নিযুক্ত হলাম, তখন আমি উদ্যোগ নিলাম আমি টুঙ্গিপাড়া যাব, বঙ্গবন্ধুর কবর জিয়ারত করব। আমি কিন্তু সবাইকে খবর দিয়েছিলাম যারা যাবেন আমার সঙ্গে যেতে পারেন। সেইসময় আমার সঙ্গে যাওয়ার জন্য মানুষ খুবই কম ছিল।

তিনি বলেন, অনেকেরই অনেক উত্তর থাকতে পারে, আমার কাজ ছিল। যদি এটা কেউ বলতে পারত যে আজ যেতে পারবেন না তাহলে আমি দিন পরিবর্তন করতাম, কিন্তু সেকথা কেউ বলেনি। সেদিন আমরা কয়েকজন ছিলাম সব মিলিয়ে...। যে কারণে আমরা বঙ্গবন্ধুর কথা বলি, উত্তরটা ওখানেই চলে আসে।

 

তিনি একটা জাতিকে পরিচিতি দিয়েছেন, মানচিত্র দিয়েছেন, পতাকা দিয়েছেন। একজন মানুষের পক্ষে যা দেওয়ার তার চেয়ে বেশিই দিয়েছেন। এরপর যদি প্রশ্ন করি আলোচনার প্রয়োজন কী? উত্তর আপনাদের কাছেই আছে।

তিনি আরও বলেন, আজ তার কন্যা দেশ চালাচ্ছেন আমাদের রাজস্ব আয় এখন ৮ দশমিক ৩ শতাংশ। আশা করি শিগগিরই ডাবল ডিজিটে উন্নীত হবে। পদ্মা সেতু চালু হয়ে গেলে ৯ শতাংশের উপরে চলে আসবে। আমাদের লক্ষ্যমাত্রা ২০৪১ সালের আগেই কাঙ্ক্ষিত লক্ষে পৌঁছাতে পারব।

 

মন্ত্রণালয়ের সচিব রৌনক জাহানের সভাপতিত্বে আলোচনায় সভায় বক্তব্য রাখেন, সংসদ সদস্য ও বায়রার সভাপতি বেনজীর আহমেদ, জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, ওয়েজ আনার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর