কলকাতায় নিহত ২ বাংলাদেশির পরিবার ক্ষতিপূরণ চাইতে পারবে

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 04:26:31

কলকাতায় গাড়িচাপায় নিহত দুই বাংলাদেশির পরিবার ভারতে ক্ষতিপূরণ চাইতে পারবে। এ জন্য নিহত পরিবারের আত্মীয়কে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে আবেদন করতে হবে।

রোববার (১৮ আগস্ট) বার্তাটোয়েন্টিফোর.কমকে এসব তথ্য জানিয়েছেন কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের প্রথম সচিব মোফাখখারুল ইকবাল।

আরও পড়ুন: কলকাতায় গাড়িচাপায় ২ বাংলাদেশির মৃত্যু, ঘাতক গ্রেফতার

তিনি বলেন, ‘নিহত ব্যক্তিদের পরিবার ক্ষতিপূরণ চেয়ে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করলে, সেটি আমাদের হাইকমিশনে পাঠিয়ে দিলে আমরা ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় মারফত সংশ্লিষ্টদের পৌঁছে দিতে পারব। ইতোমধ্যে দোষীকে সিসি ক্যামেরায় সনাক্ত করে বেশ কয়েকটি মামলা দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘মরদেহ সড়ক পথে অ্যাম্বুলেন্সে করে শনিবার (১৭ আগস্ট) দিবাগত রাত ২টার দিকে পাঠানো হয়েছে। ডেথ সার্টিফিকেট নিয়ে বাংলাদেশি নাগরিক হিসেবে শনাক্ত করে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের আঞ্চলিক দফতরের সঙ্গেই যোগাযোগ করে সব কার্যক্রম সম্পন্ন করা হয়েছিল। কলকাতার বাংলাদেশ উপহাইকমিশন এ বিষয়ে সব রকম সহযোগিতা করছে এবং ভবিষ্যতেও করবে। 

শুক্রবার (১৬ আগস্ট) দিবাগত রাতে কলকাতার শেক্সপিয়র সরণিতে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশি নিহত হন। তারা হলেন- মহম্মদ মইনুল আলম (৩৬) ও ফারহানা ইসলাম তানিয়া (৩০)।

এ সম্পর্কিত আরও খবর