মওদুদরা এ যুগের শয়তান: রাজ্জাক

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 17:53:20

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ সহ তার সঙ্গে সংশ্লিষ্টদের এ যুগের শয়তান হিসেবে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক।

রোববার (১৮ আগস্ট) বেলা ১১টায় সচিবালয়ে কর্মকর্তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ককালে তিনি এসব কথা বলেন।

আব্দুর রজ্জাক বলেন, ব্যারিস্টার মওদুদ যখন আইনমন্ত্রী ছিলেন, তখন বঙ্গবন্ধু হত্যার বিচার করেননি। পরে আইন করে বিচার বন্ধ করেছিলেন। সেই আইন বাতিল করা হয়েছে, তারপরও এই হত্যাকাণ্ডের বিচার হয়নি। তারা বঙ্গবন্ধুর সঙ্গে ছিলেন, বঙ্গবন্ধুর আলোতে আলোকিত ছিলেন। জাতীয় পার্টি করেছেন, যখন এরশাদ এসেছেন। একনায়ক এরশাদ চলে যাওয়ার পরে গণতন্ত্রের লেবাস পড়ে বিএনপিতে চলে গিয়েছিলেন।’

মাওদুদকে এদেশের ‘ইভিল জিনিয়াস' উল্লেখ করে কৃষিমন্ত্রী বলেন, ‘এই শয়তানদের জন্য দেশটা পিছিয়ে গেছে। যে আদর্শে দেশ স্বাধীন হয়েছিল, সেটি অব্যাহত থাকলে দেশ এগিয়ে যেত, সেজন্য আওয়ামী লীগকে ক্ষমতায় থাকতে হবে তা নয়। সকল মানুষের জন্য ন্যায়ভিত্তিক সমাজ হিসেবে গড়ে তুলতে হবে।’

আব্দুর রাজ্জাক বলেন, ‘ফিলিপাইনে চালের দাম বেশি ছিল। তারা চাল আমদানি করেছে প্রায় ১৪ লাখ মেট্রিক টন। ফলে সেখানে চা্ররের দাম কমে গেছে। এখন সে দেশের সরকার সিদ্ধান্ত নিয়েছে চাল রপ্তানি করবে। আমনা চাল রপ্তানি করলে কঠিন অবস্থার মধ্য দিয়ে যেতে হবে। সে জন্য সেদিকে নজর রাখতে হবে।

তিনি বলেন, বন্যায় যেখানে বাধ আছে সেখানে ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। আমাদের বাজেট ১২০ কোটি টাকা। প্রধানমন্ত্রী বলেছেন কৃষির জন্য টাকার কোন অভাব হবে না। আর বেশি টাকা লাগলেও দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, বন্যা বাংলাদেশের জন্য কল্যাণ বয়ে আনে, আবার ক্ষতি করে। আগে ফসল ছিল বৃষ্টি নির্ভর। সবমিলিয়ে যে বৃষ্টি হয়ে তা নিয়েই মাদের পানির স্তর যথেষ্ট।

এ সম্পর্কিত আরও খবর