স্বাধীন-সার্বভৌম দেশ দিয়ে গেছেন বঙ্গবন্ধু: রেলমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 17:27:35

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, বাংলাদেশের মানুষের জন্য স্বাধীন ও সার্বভৌম দেশ দিয়ে গেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন ছিল মেহনতি মানুষের ভাগ্যোন্নয়ন করে সোনার বাংলাদেশ গড়ার।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে কমলাপুর রেলস্টেশনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে রেলপথ মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন রেলমন্ত্রী।

নূরুল ইসলাম সুজন বলেন, বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। ’৭০-এর নির্বাচনে বঙ্গবন্ধুকে সাড়ে ৭ কোটি মানুষ সমর্থন দিয়েছিল। জিয়াউর রহমান শুধু সেক্টর কমান্ডার ছিলেন। এর চেয়ে বেশি কিছু না। কিন্তু স্বাধীনতাবিরোধীরা বঙ্গবন্ধুর সঙ্গে জিয়াউর রহমানকে সমকক্ষ তুলনা করে।

রেলের উন্নতি হয়েছে উল্লেখ করে নূরুল ইসলাম সুজন বলেন, ১৯৮৬, ১৯৯২, ১৯৯৩ সালে রেল খাতকে ধ্বংস করে দেওয়া হয়েছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে রেলখাতকে উন্নত করেছে। উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আধুনিক রেল ব্যবস্থা গড়ে তোলা হচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে রেলের মহাপরিচালক মো. শামসুজ্জামান বলেন, স্বাধীনতাবিরোধী দোসররা বঙ্গবন্ধুকে ১৫ আগস্ট নির্মমভাবে হত্যা করেছিল। শুধু আমাদের নেতাকে হত্যা করেনি, বঙ্গবন্ধুর পুরো পরিবারকে নিঃশেষ করে দিয়েছিল।

রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মোহাম্মদ শামসুজ্জামান, রেলের অতিরিক্ত সচিব মো. মুজিবুর রহমান সহ বাংলাদেশ রেলের বিভিন্ন কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর