আগুন লাগানোর মানসিকতা কারও নেই: আতিকুল

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 03:00:35

 

রাজধানীর মিরপুর-৭ নম্বরে আগুন লাগা বস্তি পরিদর্শনে এসে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আগুন লাগানোর মতো মানসিকতা কারও নেই।

শুক্রবার (১৬ আগস্ট) রাতে ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বস্তিবাসীর অভিযোগ আগুন লাগিয়ে দেওয়া হয়েছে, এমন প্রশ্নের জবাবে ঢাকা উত্তরের মেয়র বলেন, এটা অবশ্যই তদন্ত করা হবে। কিন্তু এমন মানসিকতা কারও নেই যে, আগুন লাগাবে। বস্তিতে যারা থাকেন তারাও মানুষ, যারা বস্তির বাইরে থাকেন তারাও মানুষ। সবার সঙ্গে একটি সুন্দর সম্পর্ক আছে। বস্তিবাসীদের আগুন থেকে উদ্ধার করার জন্য এলাকার মানুষই কিন্তু সহযোগিতা করছেন।

তিনি বলেন, আমার মনে হয় না ইচ্ছে করে কেউ এখানে আগুন লাগিয়েছে। বাউনিয়া বাঁধে তাদের স্থানান্তরের জন্য ১০ হাজার ফ্ল্যাট নির্মাণের কাজ শুরু হয়ে গেছে। পর্যায়ক্রমে বস্তিবাসীর অধিকাংশ সেখানে চলে যাবে। কিভাবে আগুন লেগেছে সেটা তদন্তের মাধ্যমে জানা যাবে।

আতিকুল ইসলাম বলেন, যারা আহত হয়েছেন তাদের বেস্ট জায়গায় ট্রিটমেন্ট করা হবে। যা খরচ লাগে সিটি করপোরেশন বহন করবে। আমাদের আগুন নেভাতে দিন। তারপর আমরা সবকিছু পর্যবেক্ষণ করব।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/16/1565974276535.jpg
তিনি আরও বলেন, আমরা তাদের (আহত) চিকিৎসার ব্যবস্থা করছি। এরপর দেখব তাদের থাকার জন্য কী সহযোগিতা করা যায়। তাদের খাবারের ব্যবস্থাও করতে হবে।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৭টা ২২ মিনিটে লাগা এ আগুনে বস্তির অধিকাংশ ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২০ ইউনিট।

এ সম্পর্কিত আরও খবর