রাজপথ ছেড়ে দেশ-বিদেশে চক্রান্তে নেমেছে বিএনপি

রাজশাহী, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রাজশাহী | 2023-08-25 00:31:03

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ‘বিএনপি-জামায়াত রাজপথে পুরোপুরি ব্যর্থ হয়েছে। রাজনীতির মাঠ থেকে বিতাড়িত বিএনপি-জামায়াত জোট এখন দেশে-বিদেশে চক্রান্ত শুরু করেছে। তাদের চক্রান্ত থেকে সকলকে সতর্ক থাকতে হবে।’

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে রাজশাহীর চারঘাট উপজেলা প্রশাসন আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শাহরিয়ার আলম বলেন, ‘সমগ্র জীবনে বঙ্গবন্ধুর একটাই ব্রত ছিল, বাংলা ও বাঙালির মুক্তির জন্য নিজেকে উৎসর্গ করা। জনগণের মুক্তির জন্য তিনি বেছে নিয়েছিলেন আন্দোলন-সংগ্রামের পথ। তার নেতৃত্বে স্বাধীন দেশ পেয়েছি আমরা।’

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘বঙ্গবন্ধুকে হত্যা করে খুনি চক্র তার আদর্শ তথা আওয়ামী লীগকে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু দীর্ঘদিনের নির্বাসন কাটিয়ে বাংলার মাটিতে আসেন তার কন্যা। যে অর্থনৈতিক মুক্তির পথ জাতির জনক আমাদের দেখিয়ে গিয়েছিলেন, সেটাই বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যার সততা ও নিষ্ঠায় বাংলাদেশ আজ মর্যাদাশীল অবস্থানে আসীন।

চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হকের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন- চারঘাট পৌরসভা চেয়ারম্যান ফখরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক একরামুল হক প্রমুখ।

এর আগে বাঘা উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত শোকর‌্যালি ও আলোচনা সভায় অংশ নেন প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। পরে তিনি বাঘা উপজেলা প্রশাসনের আলোচনা সভায়ও অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর