শোক দিবসে এতিমদের নিয়ে রংপুর পুলিশের ভিন্ন আয়োজন

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-27 09:33:25

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে রংপুরে এতিম শিশুদের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুরে রংপুর মহানগরীর নিউ আদর্শপাড়া দারুল উলুম মাদরাসা ও এতিমখানায় ব্যতিক্রমী এ অনুষ্ঠানটির আয়োজন করে রংপুর জেলা পুলিশ।

এতে বঙ্গবন্ধুর শৈশব, শিশুদের সঙ্গে তাঁর সম্পর্ক, ধর্ম পালন ও ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠায় স্বাধীনতার মহান এই স্থপতির অবদান তুলে ধরে আলোচনা করেন পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

'বঙ্গবন্ধুর সাথে এতিম শিশুদের সম্পর্ক' শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য। বিশেষ অতিথি ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) মহিদুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন (প্রশাসন ও অপরাধ পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার ফজলে ইলাহী (ডিএসবি শাখা, পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার বি সার্কেল মোহাম্মদ মারুফ আহমেদ (চলিত দায়িত্ব এ সার্কেল) প্রমুখ।

আলোচনা শেষে দোয়া মাহফিলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ ১৫ আগস্টের শোকাবহ কালোরাত্রিতে শাহাদত বরণকারী সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। পরে এতিমখানার ১১০ জন শিশুর মাঝে খাবার পরিবেশন করে জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

এর আগে সকালে দিবসটি উপলক্ষে রংপুর জিলা স্কুল মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন ও শোক র‌্যালিতে অংশ নেন জেলা পুলিশ প্রশাসন।

এ সম্পর্কিত আরও খবর