বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসনকারীদের বিচার দাবি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-31 16:07:11

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের হত্যায় জড়িতদের পুনর্বাসনকারীদের বিচার দাবির আওয়াজ তুলে রংপুরে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় জাতীয় শোক দিবস পালিত হচ্ছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ১০টার পর থেকে নগরীর বিভিন্ন স্থান থেকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালোবাসার স্রোত মিশে যায় জিলা স্কুল মোড়ে। সেখানে বঙ্গবন্ধুর ম্যুরালের দিকে তাকিয়ে কালো পতাকা হাতে আর বুকে কালো ব্যাজ ধারণ করে সর্বস্তরের মানুষের কণ্ঠে শোকাবহ মিছিলে উচ্চারিত হয় ‘ফাঁসি, ফাঁসি, ফাঁসি চাই, বঙ্গবন্ধু হত্যাকারীদের ফাঁসি চাই’, ‘বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসনকারীদের রক্ষা নাই-মরণোত্তর ফাঁসি চাই’।

সকালে বাণিজ্যমন্ত্রী টিপু মুনসি, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানম, রংপুর বিভাগীয় কমিশনার একেএম তরিকুল ইসলাম, বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, রংপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার আবু সুফিয়ান, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা প্রশাসক মো. আসিব আহসানসহ রংপুর বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তারা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর সভাপতি সাফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক বাবু তুষার কান্তি মণ্ডল, রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাসিমা জামান ববিসহ জেলা ও মহানগর যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, জাতীয় শ্রমিক লীগ, জয়বাংলা সাংস্কৃতিক জোট, সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতাকর্মীরা শোক র‌্যালি শেষে রংপুর জিলা স্কুল মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে রংপুর টাউন হলে জেলা ও বিভাগীয় প্রশাসন এবং রংপুর সিটি করপোরেশনের আয়োজনে আলোচনা সভা ও শিশুদের বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সকাল থেকেই বঙ্গবন্ধুর ম্যুরালটি বিভিন্ন সরকারি, আধা-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাংক-বীমা, সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী ও বিভিন্ন সংগঠনসহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধার ফুলে ভরে যায়।

এদিকে দুপুর ১২টায় এম এ মজিদের নেতৃত্বে প্রায় দেড় হাজার লোক সমাগমে বিশাল একটি শোক র‌্যালি বের করে রংপুর মহানগর জাতীয় শ্রমিক লীগ। র‌্যালিটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ম্যুরালে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করে।

এছাড়াও রংপুর মহানগরীসহ জেলার বিভিন্ন স্থানে জাতির জনক শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের ৪৪তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, কালো ব্যাচ ধারণ, শোক র‌্যালি, আলোচনা সভা, শিশু-কিশোর প্রবন্ধ লেখা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কাঙালি ভোজসহ মিলাদ মাহফিলের আয়োজন করেছে আওয়ামী লীগসহ বিভিন্ন সরকারি, বেসরকারি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো। ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে রয়েছে বিশেষ প্রার্থনার আয়োজন।

এ সম্পর্কিত আরও খবর