ক্রেতাশূন্য পশুর হাট, হতাশ বিক্রেতারা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 15:03:14

রাত পোহালেই মুসলিম সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব ঈদুল আজহা। এদিন মুসলমানরা সাধ্য অনুযায়ী পশু কোরবানি করবেন। সেই হিসাবে আজই হাটগুলোতে পশু কেনাবেচার শেষ দিন। তবে কেনাবেচার আমেজ নেই পশুর হাটে।

রোববার (১১ আগস্ট) দুপুরে কমলাপুর হাট ঘুরে দেখা গেছে, বিক্রেতারা গরু নিয়ে অলস সময় পার করছেন। কেউ কেউ পশু বিক্রি করতে না পেরে আক্ষেপ করছেন।

অন্যন্য বছর কোরবানির আগেরদিন রাজধানীর পশুহাটগুলো জমজমাট থাকলেও এবার ব্যতিক্রম। ক্রেতাদের উপস্থিতি খুবই কম। প্রত্যাশিত দামে পশু বিক্রি করতে না পারায় বিক্রেতারা রয়েছেন হতাশায়।

জামালপুর থেকে ৪৩টি গরু নিয়ে আসা কামরুজ্জামান বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, 'আমি ৪৩টা গরু আনছিলাম, বেঁচছি ২০টা। সবগুলায় ১০ থেকে ২০ হাজার টাকা লস হইসে। কোন কাস্টমার নাই। কোন ঈদে এমন দেহি নাই। যেগুলা কিনছি ৭০ হাজারে, দাম কয় ৩৫ হাজার থেকে ৪০ হাজার। ক্যামনে বেচুম গরু বুঝতাছি না।'

মেহেরপুর থেকে গরু নিয়ে আসা শ্যামল মওলা বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, '১০ বছর ধইরা ঢাকার হাটে গরু উডাই। কিন্তু ঈদের আগের দিন এমন ফাঁকা বাজার দেখি নাই। কোন কাস্টমার না থাকলে গরু কিনব কে? এই গরু ফেরত নেওয়াও সম্ভব না। তাইলে আবার হাজার হাজার টাকা খরচ।'

যাত্রাবাড়ি থেকে গরু কিনতে আসা ব্যবসায়ী রফিকুল আলম বলেন, গত দুই দিন বাজার ঘুরে দেখলাম, খুব দাম ছিল। কিন্তু আজ দেখছি অধিকাংশ গরুই রয়ে গেছে। তাই ৭৩ হাজার দিয়ে একটি গরু কিনলাম, গতকাল এই সাইজের গরু এক লাখের নিচে নামেনি। মনে হচ্ছে এবার অনেক গরু রয়ে যাবে।

হাট কর্তৃপক্ষ জানান, অন্যান্যবারের তুলনায় এবার বিক্রি কিছুটা কম। বিকালে কিছু ক্রেতা আসতে পারে। সেই আশায় তারা আছেন। তবে হাটে অনেক গরু রয়ে গেছে।

এ সম্পর্কিত আরও খবর