নামাজ চলাকালীন বৃষ্টিপাতের সম্ভাবনা কম

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-24 19:53:53

জাতীয় ঈদগাহে সকাল ৮ টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।তিনি বলেছেন, আমাদের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আবহাওয়া অফিসের সঙ্গে যোগাযোগ করা হয়েছে তারা জানিয়েছে নামাজ চলাকালীন সময়ে বৃষ্টিপাতের সম্ভাবনা কম।

রোববার (১১ আগস্ট) সকালে জাতীয় ঈদগাহ’র সার্বিক প্রস্ততি পরিদর্শন শেষে মেয়র একথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, সচিব মোস্তফা কামাল মজুমদার, প্রধান বর্জ্য ব্যবস্থাপক এয়ার কমোডর জাহিদ হোসেন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি: জেনা: শরীফ আহমেদ।

মেয়র সাঈদ খোকন বলেন, জাতীয় ঈদগাহ ময়দানে পানি নিষ্কাশনে সার্বিক ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। এছাড়া পানি সরবরাহের পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে। ভ্রাম্যমাণ টয়লেট রয়েছে। বর্জ্য প্রতিরোধক যন্ত্র স্থাপন করা হয়েছে। সব কিছু মিলিয়ে সমস্ত প্রস্তুতি সুন্দরভাবে সম্পন্ন করা হয়েছে।  আগামীকাল সকাল ৮ টায় জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। নামাজ আদায় করার জন্য নগরবাসীকে আমন্ত্রণ জানান তিনি।

ঈদের দিন আবহাওয়া কেমন থাকতে পারে এমন প্রশ্নের জবাবে বলেন, আমাদের অফিস আবহাওয়া অফিসের সঙ্গে যোগাযোগ করেছে, তারা জানিয়েছে নামাজ চলাকালীন সময়ে বৃষ্টিপাতের সম্ভাবনা কম।

ডেঙ্গু আক্রান্ত পরিবার এবং যারা মৃত্যু বরণ করেছে তাদের প্রতি সমবেদনা জানিয়ে মেয়র বলেন, ডেঙ্গু আক্রান্তের পরিবার কিংবা যারা চলে গেছেন সবার জন্য  সমাবেদনা রয়েছে। যে পরিবারগুলো আক্রান্ত হয়েছে বা হারিয়েছে তার মর্ম সেই পরিবার বোঝে। এজন্য ঈদের দিন জাতীয় ঈদগাহের ইমাম সাহেবকে বিশেষ মোনাজাত করতে বলা হবে।

জাতীয় ঈদগাহে এক সঙ্গে ১ লাখ মুসল্লি নামাজ আদায় করেতে পারবেন। তারমধ্যে ৫ হাজার মহিলা মুসল্লির জন্য পৃথক নামাজের ব্যবস্থা করা হয়েছে। আবহাওয়া প্রতিকূল হলে সকাল সাড়ে ৮ টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর