মহাসড়কে গাড়ির ধীরগতি আছে যানজট নেই: কাদের

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটেয়েন্টিফোর.কম | 2023-09-01 06:26:31

মহাসড়কে কোথাও কোথাও গাড়ির ধীরগতি আছে তবে দীর্ঘ কোনো যানজট নেই বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১০ আগস্ট) রাজধানীর মহাখালী বাস টার্মিনালে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে পরিচালিত মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ভারি বর্ষণে আশঙ্কা ছিলো পশুবাহী গাড়িগুলো নিয়ে মহাসড়কে কি হবে। সমস্যাটা যত তীব্র হওয়ার কথা ছিল ততটা হয়নি।

তিনি বলেন, ‘পশুবাহী গাড়ির কারণে কোথাও কোথাও কিছুটা সমস্যা দেখা গেছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাড়ির ধীর গতি আছে; এটি অস্বীকার করা যাবে না। তবে ঘণ্টার পর ঘন্টা যাত্রীরা মহাসড়কে যানজটে আটকে আছে এমন কোনো অভিযোগ আমার কাছে নেই।’

বেহাল রাস্তার জন্য কোথাও যান চলাচল বিঘ্নিত হচ্ছে এমন কোনো অভিযোগও আমার কাছে নেই, যোগ করেন তিনি।

বেশী ভাড়া আদায় ও দেরিতে গাড়ি ছাড়ার অভিযোগের বিষয়ে অবহিত করা হলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, যে কোনো বিষয়ে ঢালাও অভিযোগ করা ঠিক নয়। সমস্যাটা কোথায় তা বলতে হবে। কোথাও কোথাও গাড়ি দেরিতে ছাড়ছে শুনেছি। তবে ভাড়া বেশী নিচ্ছে এমন অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ইতোমধ্যেই কয়েকজনকে আটক করা হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, সকল বাস টার্মিনালগুলোতে ঈদে ঘরমুখো মানুষের জনস্রোত দেখা গেছে। ডেঙ্গুতে মানুষের মাঝে যে আতঙ্ক সৃষ্টি হয়েছিল তা বাধা হতে পারেনি। এ দেশের মানুষ ভয়কে জয় করতে জানে।

 

এ সম্পর্কিত আরও খবর