গাবতলীতে ঘরমুখী যাত্রীদের দীর্ঘ অপেক্ষা

ঢাকা, জাতীয়

শিহাবুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-28 00:28:47

স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে রাজধানী ছাড়ছেন লাখো মানুষ। নগরীর প্রতিটি বাস টার্মিনাল, রেলস্টেশন ও লঞ্চঘাটে প্রচণ্ড ভিড়। গাবতলী বাস টার্মিনালে বাসের অপেক্ষায় রয়েছেন হাজারো যাত্রী। দুই থেকে পাঁচ ঘণ্টা অপেক্ষার পরও কাঙ্ক্ষিত বাসের দেখা পাননি গাবতলী বাস টার্মিনালের যাত্রীরা।

শুক্রবার (৯ আগস্ট) বিকেল থেকে গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে হাজারো যাত্রীকে বাসের জন্য অপেক্ষায় থাকতে দেখা যায়। কাউন্টারের ভিতরে জায়গা না পেয়ে অসংখ্য মানুষ টার্মিনালের বিভিন্ন জায়গায় দাঁড়িয়ে বসে বাসের জন্য অপেক্ষা করছেন। কেউ খোলা জায়গায়, কেউ সিঁড়িতে, কেউবা কাগজ বিছিয়ে মাটিতে বসে পড়েছেন। অপেক্ষমান এসব যাত্রীদের মধ্যে অগ্রিম টিকিট কাটা যাত্রীরাও রয়েছেন।

আর এ দিন কাউন্টারে এসে যারা টিকিট কিনেছেন তারা অভিযোগ করেছেন প্রতিটি কাউন্টারে বাড়তি ভাড়া আদায় করছেন টিকিট বিক্রেতারা।

বিদেশ ফেরত লুৎফুর রহমান চুন্নু যাবেন গোপালগঞ্জের কোটালীপাড়ায়। বার্তাটোয়েন্টিফোর.কমকে তিনি বলেন, দিগন্ত পরিবহনের টিকিট আগেই কেনা ছিল। বাস ছাড়ার কথা ছিল বিকেল ৩টায়, এখন সন্ধ্যা ৬টা বাজলেও গাড়ির দেখা নেই।

দিগন্ত পরিবহনের কাউন্টার মাস্টার মিঠু আহমেদের কাছে গাড়ি বিলম্বের কারণ জানতে চাইলে তিনি বলেন, রাস্তায় তীব্র জ্যাম। পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি ঘাটে গাড়ি পারাপারেও অনেক সময় লাগছে। তাই গাড়ি আসতে দেরি হচ্ছে। গাড়ি যদি লেট করে আসে তাহলে তো লেট করেই ছাড়বে, এটাই স্বাভাবিক।

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুমন পারভেজ যাবেন রাজবাড়ী। অভিযোগ করে তিনি বলেন, সৌহার্দ পরিবহন ২৮০ টাকার টিকিট নিয়েছে ৪০০ টাকা। বিকেল ৪টা ২৫ মিনিটে গাড়ি আসার কথা ছিল কিন্তু এখনও আসেনি। কাউন্টার থেকে বলা হয়েছে রাস্তায় অ্যাক্সিডেন্ট হয়েছে, জ্যাম আছে। ৮টার দিকে গাড়ি পৌঁছাবে বলে জানিয়েছে পরিবহন কর্তৃপ্ক্ষ।

হানিফ পরিবহনের কাউন্টার ম্যানেজার পার্থ সাহা বলেন, আমাদের এখানে গাড়ি আসার সাথে সাথেই ছেড়ে দিচ্ছি। কিন্তু রাস্তায় বাড়তি গাড়ির চাপে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে তাই গাড়ি আসতে দেরি হচ্ছে।

গাবতলী বাস টার্মিনাল থেকে উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার গাড়ির জন্য দীর্ঘ অপেক্ষায় রয়েছেন যাত্রীরা।

এ সম্পর্কিত আরও খবর