নতুন ওষুধের প্রয়োগ শনিবার থেকে: সাঈদ খোকন

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-29 09:37:47

মশা নিধনে নতুন ওষুধ প্রয়োগ হবে শনিবার থেকে। ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় নমুনা পরীক্ষার জন্য আনা এ ওষুধ কার্যকর, পর্যাপ্ত মজুদ আছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

বাসাবাড়ির ভিতরে এক ধরনের ওষুধ এবং বাসাবাড়ির আশপাশে আরেক ধরনের ওষুধ প্রয়োগ করা হবে। বর্তমানে ব্যবহৃত ওষুধও মশা নিধনে কার্যকর বলে দাবি করেন তিনি।

শুক্রবার (৯ আগস্ট) বিকাল ৫টায় রাজধানীর রায়সাহেব বাজার মোড়ে পশুর হাট পরিদর্শন ও মশার লার্ভা নিধন কার্যক্রম উদ্বোধনের আগে গণমাধ্যমকে এসব তথ্য জানান সাঈদ খোকন। পরে তার উপস্থিতিতে ফগার মেশিনে ওষুধ ছিটান সিটি করপোরেশনের কর্মীরা।

এ সময় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল শরীফ আহমেদ উপস্থিত ছিলেন।

মেয়র সাঈদ খোকন বলেন, নগরীকে পরিচ্ছন্ন রাখতে কোরবানির ঈদের দিন পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করা হবে। ঈদের দ্বিতীয় দিনেও তাৎক্ষণিক বর্জ্য অপসারণ করা হবে। এ জন্য তিনি নগরবাসীর সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, সিটি করপোরেশন গত কোরবানির ঈদের মতো এবারেও পশুর বর্জ্য অপসারণে বিনামূল্যে ব্যাগ বিতরণ করবে। ব্যাগে বর্জ্য ভরে তা সিটি করপোরেশনের নির্দিষ্ট ময়লা ফেলার স্থানে ফেলতে হবে। ইতোমধ্যে ব্যাগ বিতরণ শুরু হয়েছে প্রত্যেকটি ওয়ার্ডে।

পরিচ্ছন্ন কর্মসূচি চলাকালে সিটি করপোরেশনের কর্মকর্তাদের কাজ তদারকি করা হবে বলেও জানান ঢাকা দক্ষিণের মেয়র।

এ সম্পর্কিত আরও খবর