যত দ্রুত সম্ভব বর্জ্য অপসারণ হবে: আতিকুল

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 11:24:24

যত দ্রুত সম্ভব কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তবে বর্জ্য অপসারণের জন্য কোন সময় তিনি বেঁধে দিতে চান না।

মেয়র বলেন, আমার টিমের জন্য এবার প্রথম কোরবানির ঈদের বর্জ্য ব্যবস্থাপনা একটি বিরাট চ্যালেঞ্জ। আমি কাজ করে দেখিয়ে দিতে চাই। কিন্তু সেজন্য কোন সময় দিতে চাই না। ঈদের পরের দিন আপনাদের সংবাদ সম্মেলনের মাধ্যমে আপডেট তথ্য জানানো হবে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কোরবানি পশুর বর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ঢাকা উত্তরের মেয়র।

সিটি কর্পোরেশনের নিধারিত স্থানে পশু কোরবানির আহ্বান জানিয়ে আতিকুল ইসলাম বলেন, আপনাদের জন্য একটা চ্যালেঞ্জ সিটি করপোরেশনের নির্ধারিত স্থানে কোরবানি করে সেই মাংস বাসায় নিয়ে যাওয়া। আমি সিটি কর্পোরেশনের গাড়ি দিয়ে প্রতিটি নির্ধারিত স্থান থেকে মাংস পৌঁছে দেব। দয়া করে তবুও আপনারা শহরটা নোংরা করবেন না।

কোরবানির গরু কিনে রাস্তায় প্রদর্শনী না করার অনুরোধ জানিয়ে মেয়র বলেন, অনেকে পশু কিনে রাস্তায় প্রদর্শন করেন, রাস্তা নোংরা করেন। এটা একদম ঠিক না। কেউ সেটা করলে জরিমানা করা হবে। আজকে একজন ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে মেয়র কোরবানির বর্জ্য অপসারণে সিটি কর্পরেশন গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএনসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, ডিজিএম মাইদুল ইসলাম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর