৮ আগস্ট জাতীয় দিবস ঘোষণার দাবি

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 13:07:11

বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন ৮ আগস্ট। এই দিনকে জাতীয় দিবস হিসেবে ঘোষণার দাবি জানালেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

তিনি বলেন, আমি যখন মহিলা লীগের সভাপতি ছিলাম তখনই প্রথম বঙ্গমাতার জন্মদিন পালন করি। তখন আমি ৮ আগস্টকে জাতীয় দিবস ঘোষণার দাবি করেছিলাম। আজও দৃঢ়ভাবে বলতে চাই ৮ আগস্টকে জাতীয় দিবস ঘোষণা করা হোক।

বৃহস্পতিবার (৮ আগস্ট) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৮৯ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্য প্রতিমন্ত্রী এই দাবি জানান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অধ্যাপক মমতাজ বেগম অ্যাডভোকেট। মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাবেক তথ্য প্রতিমন্ত্রী ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি অ্যাডভোকেট তারানা হালিম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন,বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের যারা হত্যা করেছে, আদালতের রায়ে যারা দণ্ডিত হয়েছেন তাদেরকে এই বাংলার মাটিতে ফিরিয়ে এনে তাদের ফাঁসির রায় কার্যকর করা হোক।

এ সম্পর্কিত আরও খবর