রমেকে ডেঙ্গু জ্বরে এক শিশুর মৃত্যু

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম রংপুর | 2023-08-18 20:47:23

ঢাকা থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রংপুরে ফেরার তিন দিন পর মারা গেছে শিশু রিয়ানা আকতার। মঙ্গলবার (৬ আগস্ট) সকাল সাতটায় রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিন বছরের ওই শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকাল এগারোটায় সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ডেঙ্গু বিশেষজ্ঞ চিকিৎসক দলের মুখপাত্র ডা. সাইদুজ্জামান।

তিনি জানান, রিয়ানা আকতার আগে থেকেই নিউমোনিয়ায় ভুগছিল। গত ৩ আগস্ট  ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা থেকে রিয়ানাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনদিন চিকিৎসাধীন থেকে আজ মঙ্গলবার সকাল ৭টার দিকে সে মারা যায়। এটি রমেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগীর প্রথম মৃত্যু।

নিহতের বাড়ি গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার নাকাইহাট গ্রামে। রিয়ানা ওই এলাকার আশরাফুল ইসলামের মেয়ে।

এদিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১৯ জন ডঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। বর্তমানে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা ৬৩ জন।  ইতোমধ্যে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে চলে গেছেন প্রায় ৯৯ জন।

চিকিৎসকরা বলছেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু শনাক্তকরণ কিটসের সংকট দেখা দিয়েছে। স্থানীয়ভাবে ৪০ টি কিটস সংগ্রহ করলেও তার সংখ্যা অপর্যাপ্ত। তবে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ায় হাসপাতালে ওয়ার্ডগুলোতে ডেঙ্গু কর্নার করা হয়েছে ।

এ সম্পর্কিত আরও খবর