হম্বিতম্বি শেষে বসুন্ধরা সিটির ব্যবসায়ীদের দু:খ প্রকাশ

, জাতীয়

বিশেষ প্রতিনিধি | 2023-08-26 09:47:07

অবৈধ মোবাইল হ্যান্ডসেট বিক্রেতাদের আস্ফালন শেষ অবধি টিকলো না। আগের দিনের হম্বিতম্বি আর ব্যস্ত সড়ক অবরোধ করে হুংকারের পরদিনই ঘটনাকে অনাকাঙ্খিত বলছে ব্যবসায়ীরা। এ ঘটনায় লিখিতভাবে ক্ষমাও চেয়েছে তারা।

গত শনিবার রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটিতে অবৈধ মোবাইল হ্যান্ডসেট ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযানে গিয়ে তাদের তোপের মুখে পড়েন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

অভিযান শেষে কর্মকর্তারা বের হওয়ার সময় মার্কেটের সামনের সড়ক অবরোধ করে মোবাইল ফোন ব্যবসায়ীরা। এসময় সড়কে অগ্নিসংযোগ ছাড়াও জব্দ করা মোবাইল হ্যান্ডসেট ফেরত দেওয়ার দাবিতে শুল্ক গোয়েন্দাদের আটকে নাজেহাল করেন ব্যবসায়ীরা।

আরও পড়ুন- রাজস্ব ফাঁকি দিয়ে আনা ১৫০ আইফোন বসুন্ধরা সিটি থেকে জব্দ, ব্যবসায়ীদের বিক্ষোভ

রাতেই ব্যবসায়ীদের সাথে দফায় দফায় বৈঠক করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা।

তবে শুল্ক ফাঁকি দিয়ে বিদেশ থেকে নিয়ে আসা মোবাইল ফোন বিক্রির বিষয়ে সরকারের জিরো টলারেন্সের বিষয়টিও ব্যবসায়ীদের সাফ জানিয়ে দেন শুল্ক গোয়েন্দা মহাপরিচালক ড. শহিদুল ইসলাম।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক কাজী মো. জিয়াউদ্দিন বার্তা২৪.কমকে বলেন, এটা এক ধরনের চোরাচালানি। আইনের প্রয়োগ করতে গিয়ে উল্টো আস্ফালন কোনভাবেই মেনে নেবার মতো নয়।

রাজস্ব প্রশাসন সূত্র মতে, শুল্ক ফাঁকি দেয়া ব্যবসায়িদের এ ধরনের হম্বিতম্বি আর রোজার মধ্যে রাস্তা আটকে অবরোধ, অগ্নিসংযোগ, সরকারি কর্মকর্তাদের জিম্মি করাকে ভালো চোখে নেয়নি সরকারের শীর্ষ মহল।

আর বিষয়টি টের পেয়েই পরিণতি বুঝতে পেরে এগিয়ে আসেন ব্যবসায়ীরা।

রোববার বিকেলে বসুন্ধরা সিটি শপিংমল মোবাইল ব্যবসায়ী মালিক সমিতির প্যাডে সভাপতি গোলাম কুতুব উদ্দিন সামগ্রিক ঘটনাকে অনাকাঙ্খিত ও বহিরাগতদের কাণ্ড উল্লেখ করে দু:খ প্রকাশ করে চিঠি দেন শুল্ক গোয়েন্দা মহাপরিচালক ড. শহিদুল ইসলামকে।

চিঠি প্রাপ্তির বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা মহাপরিচালক ড. শহিদুল ইসলাম।

ওই চিঠিতে বলা হয়, অজ্ঞাত ও অতি উৎসাহি ব্যক্তিরা রাস্তায় ব্যারিকেড দিয়ে বিশৃঙ্খলা তৈরি করে। ঘটনাকে অনাকাঙ্খিত বলে এর সাথে মার্কেটের ব্যবসায়ীরা জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেবার কথা বলা হয় ওই চিঠিতে।

 

এ সম্পর্কিত আরও খবর