ময়মনসিংহেও ছড়াচ্ছে ডেঙ্গু, আক্রান্ত ৯ শিশু ভর্তি হাসপাতালে

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-30 20:39:01

সারাদেশের ন্যায় ময়মনসিংহেও ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। এতে বয়স্কদের পাশাপাশি আক্রান্ত হয়েছে শিশুরাও। ইতোমধ্যে নয়জন শিশু ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে। নিবিড় পরিচর্যায় চলছে তাদের চিকিৎসা। সবমিলিয়ে মমেক হাসপাতালে ১৫৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

বুধবার (৩১ জুলাই) রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. এ বি মো. শামসুজ্জামান সেলিম বার্তাটোয়েন্টিফোর.কমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত দুদিন ধরে হাসপাতালে আশংকাজনক হারে ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছে। তাদেরকে হাসপাতালের ১১, ১৩, ১৪, ১৫ নম্বর মেডিসিন ওয়ার্ড এবং শিশুদেরকে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। 

তিনি বলেন, ‘বর্তমানে হাসপাতালে ১৫৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে মঙ্গলবার (৩০ জুলাই) থেকে বুধবার (৩১ জুলাই) পর্যন্ত নতুন ৬৩ জন রোগী হাসপাতালে এসে ভর্তি হয়েছেন।’

ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীরা কি ময়মনসিংহেই আক্রান্ত হয়েছেন? এমন প্রশ্নের জবাবে ডা. এ বি মো. শামসুজ্জামান সেলিম বলেন, ‘ডেঙ্গু আক্রান্তরা সবাই ঢাকা ফেরত। ঢাকাতেই তারা পরীক্ষা-নিরীক্ষা করিয়েছেন আবার কেউ মমেক হাসপাতালে এসেও পরীক্ষা করিয়েছেন। তাদের বাড়ি ময়মনসিংহ হওয়ায় তারা এখানে চিকিৎসা নিচ্ছেন। ময়মনসিংহে কেউ আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।’

এদিকে মঙ্গলবার থেকে মমেক হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু শনাক্তকরণ এনএস পরীক্ষা শুরু হয়েছে। এ পরীক্ষা শুরুর পর প্রথম দিনেই ৮২ জনের পরীক্ষায় নয়জনের ডেঙ্গু শনাক্ত করা হয়।

এ সম্পর্কিত আরও খবর