ভুয়া টেস্ট ও অতিরিক্ত ফি নেওয়ায় ১৮ লাখ টাকা জরিমানা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 17:47:10

ডেঙ্গু পরীক্ষায় বেশি ফি নেওয়া এবং কোনো ধরনের টেস্ট না করে প্যাথলজিক্যাল রিপোর্ট দেওয়ায় রাজধানীর পল্টন এবং ফকিরাপুলের ৪ হাসপাতালকে সবমিলিয়ে ১৮ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাবের একটি ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৩১ জুলাই) বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব সদরদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

সারওয়ার আলম বলেন, ‘সকাল থেকে রাজধানীর পল্টন এবং ফকিরাপুলের ৪টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করা হয়। এতে ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ১৮ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ২টি প্রতিষ্ঠানকে সিলগালা করে দেয়া হয়।’

সারওয়ার আলম আরও জানান, নয়াপল্টনে ইসলামিক ব্যাংক স্পেশালিষ্ট এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৩ লাখ টাকা জরিমানা, আপন মেডিকেলকে ৫ লাখ টাকা জরিমানা, মেডিকাস ডায়াগনস্টিক সেন্টারকে ৪ লাখ টাকা জরিমানা, সোহান ডায়াগনস্টিক সেন্টারকে ৬ লাখ টাকা জরিমানাসহ মোট ১৮ লাখ টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে, আপন মেডিকেল সেন্টার কোনো ধরনের ডেঙ্গু টেস্ট না করেই প্যাথলজি রিপোর্ট প্রদান করছে। গত তিন বছর যাবত কোনো ডাক্তার নেই, তারপরও তার স্বাক্ষর জাল করে রিপোর্ট প্রদান করছে হাসপাতাল কর্তৃপক্ষ। একই কাজ করায় মেডিকাস ডায়াগনস্টিক সেন্টারসহ আপন মেডিকেল সেন্টারকে সিলগালা করে দেওয়া হয়েছে বলে জানান ম্যাজিস্ট্রেট।

এ সম্পর্কিত আরও খবর