দুই মাসে রেলওয়ে হাসপাতালে ডেঙ্গুর চিকিৎসা নিয়েছেন ১৩ জন

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-09-01 11:54:35

রেলওয়ে কর্মকর্তাদের জন্য কমলাপুরে অবস্থিত রেলওয়ে জেনারেল হাসপাতালে জুন ও জুলাই মাসে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৩ জন রোগী চিকিৎসা নিয়েছেন। বিশেষায়িত এই হাসপাতালে শুধুমাত্র রেলের কর্মকর্তা-কর্মচারীদের চিকিৎসা দেওয়া হয়।

বুধবার (৩১ জুলাই) কমলাপুর রেলস্টেশনের পাশেই অবস্থিত বাংলাদেশ রেলওয়ে হাসপাতালে ডেঙ্গু রোগীর খোঁজ নিতে গেলে অন্তঃবিভাগের সহকারী সার্জন ডা. তাহামিনা ইয়াসমিন বার্তাটোয়েন্টিফোর.কম-কে এসব তথ্য জানান।

তিনি বলেন, 'যেহেতু এখানে শুধুমাত্র রেলওয়ে কর্মকর্তাদের চিকিৎসা প্রদান করা হয়, সেজন্য এখানে রোগীর সংখ্যা কম। জুন মাসে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন পাঁচজন এবং জুলাই মাসে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন আটজন। এরমধ্যে পাঁচজন চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছে এবং দুজন এখনো হাসপাতালে ভর্তি আছেন। তবে এখন পর্যন্ত কোনো রোগী মারা যাননি।'

হাসপাতালের অপারেশন থিয়েটারের (ওটি) এটেনডেন্ট মো. মিজানুর রহমান বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'আমাদের এই হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়া খুব বেশি সিরিয়াস রোগীকে রাখা হয় না। যাদের অবস্থা বেশি খারাপ হয় তাদেরকে আমরা ঢাকা মেডিকেলে রেফার্ড করে দেই। অনেকেই ঢাকা মেডিকেল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন।

এ সম্পর্কিত আরও খবর