খুলনায় ‘বাঘের বাড়ি’ শিরোনামে পটচিত্র

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর. কম, খুলনা | 2023-08-28 00:13:09

২৯ জুলাই বিশ্ব বাঘ দিবস উপলক্ষে ‘বাঘের বাড়ি’ শিরোনামে খুলনায় প্রথম বাঘের চিত্র নিয়ে পটচিত্র প্রদর্শনী ও পটচিত্র কর্মশালা শুরু হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) সকালে ‘টুরিষ্ট ক্লাব বাংলাদেশ’ এর আয়োজনে নগরীর সোনাডাঙ্গায় ফিসকিউ এবং খিচুড়ির ভ্যানুতে অবস্থিত আনন্দচিত্র গ্যালারিতে খুলনায় প্রথম এ বাঘের চিত্র নিয়ে বিশ্বখ্যাত পটচিত্রী শিল্পী পটুয়া নাজির হোসেন এর ৫১ তম একক পটচিত্র প্রদর্শনী ও কর্মশালা উদ্বোধন হয়।

পটচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন বিশিষ্ট শিক্ষা ও সাহিত্য অনুরাগী বিএল বিশ্ববিদ্যালয় কলেজের প্রাক্তন ভাইস প্রিন্সিপাল মোস্তফা কামাল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টুরিস্ট ক্লাব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা পরিচালক কামাল খান, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক সূবর্না সরকার, খুলনা বিশ্ববিদ্যালয়ের ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক বায়েজীদ খান, সংস্কৃতিকর্মী ও সংগঠক কাজল আবদুল্লাহ, খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম, মাজিদুল ইসলাম, বিশিষ্ট ফটোগ্রাফার পিনু রহমান সহ আরও গুনীজনেরা।

অনুষ্ঠানটির সম্বন্বয়কারী ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ছাত্র আবিদ হাসান সৈকত।

আয়োজকরা জানান, প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত সর্বসাধারণের জন্য প্রদর্শনী খোলা থাকবে। প্রদর্শনী চলবে আগামী শুক্রবার (২ আগস্ট) পর্যন্ত।

এ সম্পর্কিত আরও খবর