ফেরিতে রোগীর মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 14:11:38

একজন অতিরিক্ত সচিবের গাড়ির অপেক্ষায় ফেরি পার হতে দেরি হওয়ায় অ্যাম্বুলেন্সে থাকা এক রোগীর মৃত্যুর অভিযোগের বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। পাশাপাশি নৌপরিবহন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব আব্দুস সবুর মন্ডল নামে কোনো অফিসার নেই বলেও দাবি করেছে মন্ত্রণালয়।

এ ঘটনায় মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, গত রোববার (২৮ জুলাই) ইন্ডিপেন্ডেন্ট টিভি চ্যানেলে প্রচারিত ‘অতিরিক্ত সচিবের জন্য বিলম্ব: প্রাণ গেল অ্যাম্বুলেন্সের রোগীর’ শিরোনামে এবং সোমবার (২৯ জুলাই) বিভিন্ন দৈনিকে প্রায় একই শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতি নৌপরিবহন মন্ত্রণালয়ের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

সংবাদটি সম্পূর্ণ সঠিক নয়, জনমনে ভুল বোঝাবুঝির অবসানের লক্ষ্যে নৌপরিবহন মন্ত্রণালয় ব্যাখ্যা প্রদান করেছে।

মন্ত্রণালয়ের দেওয়া ব্যাখ্যায় বলা হয়েছে, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ফেরিতে যাত্রী ও পণ্য পরিবহনের সেবায় নিয়োজিত। বিআইডব্লিউটিসি বর্তমানে প্রবল স্রোতের মধ্যেও ফেরি সার্ভিস চালু রেখেছে। তারা সবসময় অ্যাম্বুলেন্সসহ অন্যান্য যানবাহন পারাপারে জরুরি সার্ভিস প্রদান করে থাকে।

সেদিনের দুঃখজনক মৃত্যুর ঘটনা তদন্তের জন্য নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহনওয়াজ দিলরুবা খানের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অপর সদস্য হলেন-নৌপরিবহন মন্ত্রণালয়ের উপসচিব শাহ হাবিবুর রহমান হাকিম। কমিটি আগামি সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন মন্ত্রণালয়ে দাখিল করবে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হবে।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সংবাদে নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুস সবুর মন্ডল ও তার গাড়ির বিষয়ে বলা হয়েছে। প্রকৃতপক্ষে নৌপরিবহন মন্ত্রণালয় ও এর অধীনস্থ সংস্থায় আব্দুস সবুর মন্ডল নামে কোনো অতিরিক্ত সচিব বা যুগ্মসচিব বা কোন অফিসার নেই। সেদিন নৌপরিবহন মন্ত্রণালয় ও এর অধীনস্থ সংস্থার উক্ত নামে কেউ কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে ফেরি পারাপার হননি।

এ সম্পর্কিত আরও খবর