সিনহার ঘুষ দুর্নীতি: নাজমুল হুদাকে জিজ্ঞাসাবাদ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-25 22:29:42

সাবেক বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার বিরুদ্ধে ঘুষ দাবি করার অভিযোগের মামলায় বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২৮ জুলাই) তদন্তের অংশ হিসেবে তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান নাজমুল হুদাকে জিজ্ঞাসাবাদ করছেন। ২০১৮ সালের ১ অক্টোবর সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে সোয়া তিন কোটি টাকার ঘুষ দাবি করার অভিযোগে মামলা করেন নাজমুল হুদা।

এ বিষয়ে ব্যারিস্টার নাজমুল হুদা বলেন, ‘ঐ মামলার বিষয়ে বক্তব্য দিতে দুদকে হাজির হয়েছি। ২০১৭ সালে সোয়া তিন কোটি টাকার ঘুষ দাবি করেন সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহা। সেই সময় তিনি আমাকে বলেছিলেন, টাকা না দিলে আমার বিরুদ্ধে করা সবকটি মামলার রায় বিরুদ্ধে যাবে। ঘটনার তারিখ ছিল ২০ জুলাই। ঐ দিন দুপুরে খাস কামরায় ডেকে ঘুষ দাবি করেন।’

জানা যায়, গত ১০ জুলাই সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা সহ মোট ১১ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় ভুয়া ঋণ সৃষ্টি করে ক্ষমতার অপব্যবহার করে ফারমার্স ব্যাংকের গুলশান শাখা থেকে চার কোটি টাকা ব্যক্তিগত একাউন্টে স্থানান্তর ও আত্মসাৎ করার অভিযোগ রয়েছে।

মামলায় এস কে সিনহা ছাড়া বাকি আসামিরা হলেন- ফারমার্স ব্যাংকের (বর্তমান পদ্মা ব্যাংক) সাবেক এমডি এ কে এম শামীম, সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন, ফাস্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. জিয়াউদ্দিন আহমেদ, ফাস্ট ভাইস প্রেসিডেন্ট সাফিউদ্দিন আসকারী, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, টাঙ্গাইলের বাসিন্দা মো. শাহজাহান, একই এলাকার বাসিন্দা নিরঞ্জন চন্দ্র সাহা, রনজিৎ চন্দ্র সাহা ও তার স্ত্রী সান্ত্রী রায়।

এ সম্পর্কিত আরও খবর