মশক নিধন কর্মীদের জিপিএস ট্র্যাকিংয়ের আওতায় আনা হবে

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-26 13:49:47

স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে আগামী সপ্তাহ থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সকল মশক নিধন কর্মী ও পরিচ্ছন্নতা কর্মীদের জিপিএস ট্র্যাকিংয়ের আওতায় আনা হবে বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

রোববার (২৮ জুলাই) আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)তে আয়োজিত এক সেমিনারে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ‘ইতোমধ্যে ডিএনসিসির অঞ্চল-১ থেকে অঞ্চল-৫ পর্যন্ত সকল এলাকার মশক নিধন কর্মী, মশক সুপারভাইজার ও মনিটরিং কর্মকর্তাদের নাম ও মোবাইল নম্বর ডিএনসিসির ওয়েবসাইটে দেয়া হয়েছে। মেয়র নগরবাসীকে নিজ নিজ এলাকার মশক নিধন কর্মী, মশক সুপারভাইজার ও মনিটরিং কর্মকর্তার নাম ও মোবাইল নম্বর জেনে নিয়ে জবাবদিহিতার আওতায় আনার আহ্বান জানান। ডেঙ্গু মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঘরে-ঘরে প্রচারণা চালানোর জন্য শিক্ষার্থীদের প্রতি আতিকুল ইসলাম আহ্বান জানান।

মেয়র বলেন, দেশের যে কোনো প্রয়োজনে শিক্ষার্থীরা অতীতে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। ডেঙ্গু মোকাবেলা ও পরিচ্ছন্নতা অভিযানেও শিক্ষার্থীরা অবদান রাখবে বলে তিনি মত প্রকাশ করেন। অনুষ্ঠানের পরে শিক্ষার্থীদের নিয়ে তিনি এআইইউবি ক্যাম্পাসের বিভিন্নস্থানে পরিত্যক্ত টায়ার ও পাত্রে জমে থাকা পানি পরিষ্কার করেন।

সেমিনারের উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন, ওয়ার্ড কাউন্সিলর ডা. জিন্নাত আলী, এআইইউবি-র উপাচার্য ড. কারমেন জেড লামাগনা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর