‘মাদক-সন্ত্রাস থেকে দূরে রাখতে সংস্কৃতি চর্চা বাড়াতে হবে’

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-09-01 17:56:38

মাদক-সন্ত্রাস থেকে শিক্ষার্থীদেরকে দূরে রাখতে হলে পড়াশোনার পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানে সংস্কৃতি চর্চা বাড়ানোর আহ্বান জানিয়েছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

শনিবার (২৭ জুলাই) দুপুরে ময়মনসিংহের ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ আনন্দ মোহন কলেজে সংস্কৃতি সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

প্রতিমন্ত্রী বলেন, ‘সন্ত্রাস ও মাদকমুক্ত রাখতে সংস্কৃতি চর্চার বিরাট অবদান রয়েছে। আর এ চর্চার জন্য প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও ছাত্রনেতাদের বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে প্রধানমন্ত্রী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তার হাত ধরেই সারা বিশ্বের কাছে বাংলাদেশ উন্নয়নে এখন রোল মডেল। উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা দেওয়ার যে সফল নেতৃত্ব তিনি দিয়ে যাচ্ছেন সেই নেতৃত্বের প্রতি ছাত্রসমাজসহ এ দেশের সকল শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে।’

অনুষ্ঠানের উদ্বোধনী দিনে আনন্দ মোহন কলেজের অধ্যক্ষ প্রফেসর নারায়ন চন্দ্র ভৌমিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- ডাক, টেলিযোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মনিরা সুলতানা মনি, ময়মনসিংহ জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আল-আমিন ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম। এতে স্বাগত বক্তব্য দেন, কলেজ উপাধ্যক্ষ প্রফেসর নুরুল আফছার।

পাঁচ দিনব্যাপী এ অনুষ্ঠানে ইভেন্টগুলোর মধ্যে রয়েছে বিতর্ক প্রতিযোগীতা, হামদ্ ও নাত, কবিতা আবৃত্তি, দেশাত্ববোধকসহ বিভিন্ন গান, নৃত্য, একক অভিনয় ও উপস্থিত বক্তৃতা।

এ সম্পর্কিত আরও খবর