বন্যায় ক্ষতিগ্রস্ত একজনও না খেয়ে থাকবে না: ড. এনাম

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-31 09:54:12

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান জানিয়েছেন, দুর্যোগ মোকাবিলায় পর্যাপ্ত ত্রাণ মজুদ রয়েছে। বন্যা ও নদীভাঙনে ক্ষতিগ্রস্ত একজনও না খেয়ে থাকবে না।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে রংপুরের কাউনিয়ায় গাজিরহাট বাঁধ এলাকায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, 'প্রতিবছর বন্যায় চরাঞ্চল ও নদীপাড়ের মানুষ ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তাই বন্যা ও নদীভাঙন রোধে তিস্তাসহ অন্যান্য নদী খনন ও ভাঙন রোধে স্থায়ী বাঁধ নির্মাণ করা হবে।'

ডা. এনামুর রহমান বলেন, 'শুধু বাংলাদেশ নয়, বিশ্বের অনেক দেশেই প্রাকৃতিক দুর্যোগ হয়। ব্যাপক প্রাণহানির ঘটনাও ঘটে, কিন্তু বাংলাদেশে তা হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের ব্যাপক প্রস্তুতির কারণেই এটা সম্ভব হয়েছে।'

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব শাহ কামাল, রংপুরের জেলা পপ্রশাসক আহসান হাবিব, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এনামুল কবীর, কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উলফৎ আরা বেগম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম সহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এ সম্পর্কিত আরও খবর