মোহাম্মদপুরে অবৈধ নির্মাণাধীন ভবনে দুদ‌কের অভিযান

ঢাকা, জাতীয়

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট, বার্তা‌টো‌য়ে‌ন্টি‌ফোর.কম, ঢাকা | 2023-08-10 10:00:04

রাজধানীর মোহাম্মদপুরে অবস্থিত জেনেভা ক্যাম্পে অনুমোদন ছাড়াই অবৈধ ও ঝুঁকিপূর্ণভাবে বহুতল ভবন নির্মাণের অভিযোগের ভিত্তিতে অভিযান চালায় দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক শেখ গোলাম মাওলার নেতৃত্বে এ অভিযান চালায় দুদক টিম।

দুদক জানায়, সরেজমিন অভিযানে দুদক টিম অনুমোদন ছাড়াই বহুতল ভবন নির্মাণ অভিযোগের সত্যতা পায়। এ এলাকার ৩৪টি ভবনে অনুমোদন ছাড়াই দুই থেকে চার তলা পর্যন্ত নির্মাণ করা হয়েছে। ভবনগুলোর বহুতল অংশ কোন ফাউন্ডেশন ছাড়া নির্মিত হয়েছে। ফলে ভূমিকম্প হলে মারাত্মক দুর্ঘটনা হ‌তে পা‌রে বলে আশংকা ক‌রছে দুদক টিম।

এলাকার ৩৪টি ভবনে অনুমোদন ছাড়াই দুই থেকে চার তলা পর্যন্ত নির্মাণ করা হয়েছে

 

অভিযোগের সত্যতা পেয়ে দুদ‌কের পক্ষ থেকে গৃহায়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলীকে দ্রুত এসব ভবনের নির্মিত বর্ধিত অংশ অপসারণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের পরামর্শ দেওয়া হ‌য়ে‌ছে বলে জানিয়েছেন দুদ‌কের উপ পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য।

এদিকে দিনাজপুর কারাগারে হাজতিদের হয়রানি ও নিম্নমানের খাবার দেওয়া ও নির্যাতনের অভিযোগের ভিত্তি‌তে দুদ‌কের সমন্বিত জেলা কার্যালয় হ‌তে অভিযান চালিয়ে প্রাথমিক সত্যতা পায় দুদক।

এছাড়াও কিশোরগঞ্জের বাজিতপুর রেলস্টেশনের বুকিং সহকারী মোহাম্মদ এরফানুল হককে রেলের টিকেট অগ্রিম ক্রয় করে পরবর্তীতে বেশি দামে বিক্রি করার অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়ে কি‌শোরগঞ্জ সিনিয়র স্পেশাল জজ আদালতে সোপার্দ ক‌রে দুদক। অভিযানকা‌লে ঢাকাগামী এগারসিন্দুর ও কিশোরগঞ্জ এক্সপ্রেসের ৩৬৮টি টিকিটসহ বাজিতপুর স্টেশনের বুকিং সহকারী মোহাম্মদ এরফানুল হককে গ্রেফতার করে দুদক এনফোর্সমেন্ট টিম। তার বিরুদ্ধে ময়মনসিংহ দুর্নীতি দমন কমিশন অফিসে একটি নিয়মিত মামলা রুজু করে সিনিয়র জজ আদালতে পাঠা‌নো হ‌য়ে‌ছে বলে জানায় দুদক।

এ সম্পর্কিত আরও খবর