খুলনায় অনলাইন ফ্যাশন শপিং মেলার উদ্বোধন

খুলনা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর .কম, খুলনা | 2023-08-30 20:05:38

খুলনায় অনলাইন ব্যবসাকে কাজে লাগিয়ে নারী উদ্যোক্তাদের তৈরি ফ্যাশন পণ্য ও দেশ-বিদেশ থেকে আনা পণ্য নিয়ে প্রথমবারের মতো শুরু হয়েছে অনলাইন ফ্যাশন শপিং মেলা।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে নগরীর ক্যাসল সালাম হোটেলে এই মেলার উদ্বোধন করা হয়। ৩ দিন ব্যাপী এ মেলা চলবে ২৭ জুলাই পর্যন্ত।

ডিভাস অব খুলনা অনলাইন গ্রুপের আয়োজনে এ অনলাইন ফ্যাশন শপিং মেলা ফিতা কেটে উদ্বোধন করেন খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ডিভাসের প্রতিষ্ঠাতা ও এডমিন ফাতেমা আফরোজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব।

অনুষ্ঠানে প্রধান অতিথি মিজানুর রহমান মিজান বলেন, নারী উদ্যোক্তাদের এ ধরণ‌ের আয়োজন প্রশংসার দাবিদার। এখন সর্বক্ষেত্রে নারীরা এগিয়ে যাচ্ছে।  আমরা চাই, নারীরা যেনো শৃঙ্খলতা ভেঙ্গে সমাজের প্রতিটি ক্ষেত্রে সাফল্যের চূড়ায় উঠতে পারে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মিজানুর রহমান মিজান

 

আয়োজকরা জানান, মেলায় মোট ৩২টি স্টল আছে। যার মধ্যে বেশিরভাগই ক্ষুদ্র নারী উদ্যোক্তাদের তৈরি ফ্যাশন পণ্য ও দেশ বিদেশ থেকে আনা পণ্য। মেলায় শাড়ি, সালোয়ার-কামিজ, জুয়েলারি, লেডিস পাঞ্জাবি, সুতি ও ব্লক প্রিন্টের থ্রি-পিস, শো-পিস, আচার, চকোলেট, কেকসহ নারীদের নিত্যব্যবহার্য পণ্য শোভা পাচ্ছে। মেলায় অংশগ্রহণকারীরা নিজেদের তৈরি পণ্য ছাড়াও ফ্যাশনের নানা অনুষঙ্গ‌ের পণ্য দিয়ে সাজিয়েছ‌ে তাদের স্টল। 

ডিভাসের প্রতিষ্ঠাতা ফাতেমা আফরোজ বার্তাটোয়েন্টিফোর. কম কে বলেন, 'শুরু থেকেই খুলনার মানুষের বেশ সাড়া পাচ্ছি। অনলাইনে ব্যবসার জন্য প্রয়োজন ইচ্ছা, পুঁজি ও ধৈর্য। অনলাইন ব্যবসায় নির্ধারিত কোনো সময় নেই।'

ডিভাসের প্রতিষ্ঠাতা ফাতেমা আফরোজের সঙ্গে মেলার আয়োজনে ছিলেন মুনিয়া মিতু, সুমাইয়া জাহান ঐশী, বিভা আমীন, দিশারি লিজা, ফারিয়া রহমান প্রমুখ।আয়োজকরা জানান, মেলা প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮ পর্যন্ত চলবে।

এ সম্পর্কিত আরও খবর