এইচএসসি পাশে অপারেশন, ভুয়া ২ চিকিৎসকের কারাদণ্ড

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-11 05:28:04

 

রাজধানীর ধোলাইপাড়ে কিউর জেনারেল হাসপাতালের ২ ভুয়া চিকিৎসকের দুই বছর করে কারাদণ্ডাদেশ দিয়েছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে হাসপাতালটিকে ১০ লাখ টাকাজরিমানা করা হয়।

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

এর আগে বুধবার (২৪ জুলাই) রাত ৯টা থেকে বৃহস্পতিবার ভোর সকাল পর্যন্ত র‍্যাব-১০ এর সহযোগীতায় তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

কিউর জেনারেল হাসপাতালের মালিক, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

 

এ বিষয়ে সারওয়ার আলম বলেন, ‘ধোলাইপাড়ে কিউর জেনারেল হাসপাতালে মাত্র এইচএসসি পাশ করে নিজেদের এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে দুই চিকিৎসক অপারেশন করে যাচ্ছেন। হাসপাতালের সাত রোগীর মধ্যে পাঁচ জনেরই অপারেশন করা হয়েছে। তিনজনের সিজার আর দুজনের জরায়ু অপসারন।’

তিনি আরও বলেন, ‘অভিযানে আরও দেখা যায়, কোনো স্ত্রীরোগ বিশেষজ্ঞের মতামত ছাড়াই শাবানা নামে এক রোগীর জরায়ু কেটে ফেলে দেওয়া হয়েছে। অপারেশনের সময়ও ছিল না কোনো কনসালটেন্ট। দুইজন ভুয়া চিকিৎসক মিলেই অপারেশন করে ফেলেন। হাসপাতালের মালিক এসএসসি পাশ রহিমাও নিজেকে ডাক্তার পরিচয়ে চিকিৎসা দেন এবং অপারেশন করেন। এছাড়া গত ১০ জুলাই সিজার করার সময় এ হাসপাতালে এক নবজাতক মারা যায়।’

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, ‘এসব অভিযোগের ভিত্তিতে কিউর জেনারেল হাসপাতালের দুই ভুয়া চিকিৎসকের ২ বছরের কারাদণ্ড এবং হাসপাতালটিকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর