গুজব রুখতে মাঠে নেমেছে আরপিএমপি

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-30 05:28:32

নির্মাণাধীন পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে এই গুজব ছড়িয়ে ছেলেধরার নামে গণপিটুনির মতো অপরাধ রুখতে জনসচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)।

বুধবার (২৪ জুলাই) দুপুরে রংপুর মহানগরীর মেডিকেল মোড় শহীদ মুখতার এলাহী চত্বরে জনসংযোগের মাধ্যমে গুজব রুখতে এ কার্যক্রম শুরু করা হয়।

আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ জনসচেতনতামূলক এই কার্যক্রমের উদ্বোধন করেন।

আরপিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ বলেন, 'নিরীহ মানুষকে হত্যা ও আহত করার ঘটনার মাধ্যমে দেশকে অস্থিতিশীলতার দিকে ঠেলে দেয়ার ষড়যন্ত্র চলছে। এ ধরনের গুজব ও গণপিটুনি প্রতিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর পদক্ষেপ নিয়েছে। কেউ বুঝে হোক, আর না বুঝে হোক গুজব ছড়াবেন না। আইন নিজের হাতে তুলে নিয়ে অপরাধে জড়াবেন না।'

পুলিশ কমিশনার ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে না নিতে অনুরোধ জানান।

এ সময় উপস্থিত ছিলেন- উপ পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাবী ইবনু মিনান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মোছা. শামীমা পারভীন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) মো. আব্দুল্লাহ আল ফারুক, সহকারী পুলিশ কমিশনার (ডিবি), মো. আলতাফ হোসেন, সহকারী পুলিশ কমিশনার (পরশুরাম জোন) শেখ মো. জিন্নাল আল মামুন, কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুর রশিদ প্রমুখ।

ছেলেধরা বলে সন্দেহ হলে আইনশৃঙ্খলা বাহিনী, আরপিএমপির সকল থানা এবং কন্ট্রোল রুম ও জাতীয় সেবা ৯৯৯ নাম্বারে জরুরি কল করার পরামর্শ দেয়া হয়।

উদ্বোধনী আয়োজনে রংপুর মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে গুজব রুখতে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর