কাউকে সন্দেহ হলে পিটুনি নয় পুলিশকে জানান

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-28 16:21:42

ছেলেধরা গুজব ছড়িয়ে নিরীহ মানুষকে গণপিটুনিতে হত্যার মাধ্যমে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন রংপুর মেট্রাপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহম্মদ আবদুল আলীম মাহমুদ। 

তিনি বলেছেন, ‌কাউকে সন্দেহ হলে পুলিশকে জানান। গণপিটুনি দিয়ে বিপদ ডেকে আনবেন না।  না বুঝে না জেনে সন্দেহ হলেই পিটুনি দেয়া যাবে না। পুলিশকে তথ্য দিন। শুধু নিরীহ মানুষই নয়,  অপরাধীকেও গণপিটুনি দেয়া অপরাধ।'

সোমবার (২২ জুলাই) বিকেলে রংপুর মহানগরীর মাহিগঞ্জে দুটি শিক্ষাপ্রতিষ্ঠানে জনসচেতনতামূলক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কমিশনার এসব কথা বলেন।

নারী ও শিশু নির্যাতনসহ মাদক, সন্ত্রাস এবং দুর্নীতি প্রতিরোধে রংপুর মেট্রাপলিটন পুলিশ জনসচেতনতামূলক এ কর্মসূচির আয়োজন করে।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আরপিএমপির উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুত্তাকী ইবনু মিনান, মাহিগঞ্জ স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি মুক্তিযোদ্ধা শ্রী রাম কৃষ্ণ সোমানী প্রমুখ।

সভাপতিত্ব করেন মাহিগঞ্জ স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ জাহানারা বেগম। কর্মপরিকল্পনা তুলে ধরেন, আরপিএমপির সহকারী পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) মোঃ ফারুক আহমেদ। 

এ সময় বক্তারা ছেলেধরার গুজব বন্ধ করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার, ইউটিউব এবং ব্লগগুলোর মিথ্যা তথ্য থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানান। তারা বলেন,  এ সংক্রান্ত পোস্ট দিলে বা শেয়ার করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি নারী ও শিশু নির্যাতন, মাদক, সন্ত্রাস ও দুর্নীতির কুফল ও নেতিবাচক দিক সম্পর্কে বর্তমান প্রজন্মকে সচেতনতা হবার  পাশাপাশি অপরাধ করলে আইনে যে কঠোর শাস্তির ব্যবস্থা রয়েছে তা  সম্পর্কে অবগত করেন।

পরে অনুষ্ঠানে উপস্থিত সকলের হাতে হাতে সংবিধান, ধর্ম, আইন ও নীতিমালার আলোকে প্রস্তুতকৃত কাউন্টার ন্যারেটিভ সমৃদ্ধ লিফলেট বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর