প্রিয়া সাহার বক্তব্য মানুষের অনুভূতিতে আঘাত করেছে

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা টোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 05:54:13

প্রিয়া সাহার বক্তব্য দেশের শুভবোধসম্পন্ন সব মানুষের আবেগ অনুভূতিতে আঘাত করেছে। দেশের সর্বস্তরের মানুষ তার এই অপকর্মকে ধিক্কার ও নিন্দা করছে। প্রিয়া সাহা যেসব কথা বলেছেন তা বাংলাদেশের হাজার বছরের দর্শন বিরোধী এবং মহান মুক্তিযুদ্ধের পবিত্র চেতনাকে অস্বীকার ও অবজ্ঞার শামিল।

রোববার (২১ জুলাই) বিকাল ৪ টার দিকে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে যুক্তরাষ্ট্রে প্রিয়া সাহার মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে সম্প্রীতি বাংলাদেশ। সংবাদ সম্মেলন এসব কথা বলেন সংগঠনটির আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, সম্প্রীতি বাংলাদেশ প্রিয়া সাহার এই নির্লজ্জ মিথ্যাচারের তীব্র প্রতিবাদ জানায়। তিনি কাদের প্ররোচনায় কোন উদ্দেশ্যে এই মিথ্যাচার করেছেন সে বিষয়ে একটি সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি। আশা করব দেশের সব মানুষ অসাম্প্রদায়িকতার ঐতিহ্য ও দর্শনের প্রতি শ্রদ্ধাশীল থাকবে। ভুলে গেলে চলবে না যে ধর্ম যার যার বাংলাদেশ সবার।

তিনি আরো বলেন, দেশের উন্নয়নের ধারাকে ব্যাহত করা এবং বাংলাদেশকে বন্ধুহীন করতে একটি গভীর চক্রান্ত এর সঙ্গে জড়িত বলে আমরা মনে করি। তবে সম্প্রীতি বাংলাদেশ বিশ্বাস করে, আজ দেশের মানুষ অনেক বেশি সচেতন, সব ধরনের ধর্মীয় ঘৃণা ও সন্ত্রাসী আক্রমণের মোকাবিলা করার জন্য তারা ঐক্যবদ্ধ। একই সাথে প্রিয়া সাহা যদি দেশদ্রোহীমূলক অপরাধী হয়ে থাকে তবে বাংলাদেশের আইন অনুযায়ী তার শাস্তির ব্যবস্থা করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য সচিব ড. মামুন-আল-মাহতাব স্বপ্নীল, মেজর জেনারেল অবসরপ্রাপ্ত মোহাম্মদ আলী শিকদার, বৌদ্ধ ধর্মীয় নেতা মিলন ভান্তে, শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক উত্তম বড়ুয়াসহ আরো অনেকেই।

 

এ সম্পর্কিত আরও খবর