প্রিমিয়ার ইউনিভার্সিটির দ্বিতীয় সমাবর্তন

চট্টগ্রাম, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, চট্টগ্রাম | 2023-08-30 06:17:41

চট্টগ্রামের বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রিমিয়ার ইউনিভার্সিটির দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠান শুরু হয়েছে। রোববার (২১ জুলাই) সকাল সাড়ে ১০ টায় নগরের টাইগারপাস সংলগ্ন নেভি কনভেনশন সেন্টারে এই  অনুষ্ঠান শুরু হয়।

জাতীয় সংগীত ও পবিত্র ধর্মগ্রন্থ পাঠের মধ্যে দিয়ে সমাবর্তনের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপর একটি প্রামাণ্যচিত্র উপস্থাপন করা হয়। বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠতা ও সাবেক প্রয়াত সিটি মেয়র মহিউদ্দীন চৌধুরীর স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষায় একুশে প্রদকপ্রাপ্ত ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. অনুপম সেন।

সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও প্রিমিয়ার ইউনিভার্সিটির চ্যান্সেলর মনোনীত প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করছেন ইউজিসির চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে শিক্ষাউপমন্ত্রী ব্যারিস্টারর মহিবুল হাসান নওফেল উপস্থিত রয়েছেন। সমাবর্তনের বক্তা ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির প্রতিষ্ঠতা উপাচার্য ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড.ফরাসউদ্দীন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানা যায়, দ্বিতীয় সমাবর্তনে অংশগ্রহণ করছেন এক হাজার ১১২ জন গ্র্যাজুয়েট। এদিকে সমাবর্তন ঘিরে গ্যাজুয়েটদের মাঝে বিরাজ করছে উচ্ছ্বাস। সমাবর্তনের চিরাচরিত পোশাক কালো গাউন আর মাথায় ক্যাপ পরে অনুষ্ঠানে হাজির হয়েছেন শিক্ষার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর