প্রিয়া সাহার বক্তব্য অসত্য: কাদের

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-15 00:27:02

সড়ক পরিবহন, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে যে বক্তব্য দিয়েছেন সেটি অসত্য, কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

শনিবার (২০ জুলাই) দুপুরে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের এক সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, তার এ ধরনের বক্তব্য শুধু নিন্দনীয় না দেশের অভ্যন্তরে লুকায়িত সাম্প্রদায়িক শক্তিকে আরো উৎসাহিত করবে। এই বক্তব্যের সঙ্গে দেশে হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের কেউ একমত না।

ওবায়দুল কাদের বলেন, আমি ব্যক্তিগতভাবে নিজেই রানা দাশ গুপ্তের সঙ্গে কথা বলেছি। তারাও এ বক্তব্যের তীব্র নিন্দা করেছেন।

এমনকি মার্কিন রাষ্ট্রদূত মিস্টার মিলারও এ ধরনের বক্তব্যের কোনো ভিত্তি নেই বলে জানিয়েছেন।

পিয়ার সাহার দেশদ্রোহী বক্তব্যের জন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী।

উপজেলা নির্বচানে যারা বিদ্রোহ করেছে, বিদ্রোহে মদদ দিয়েছে তাদের ব্যাপারে সুনির্দিষ্ট সিদ্ধান্ত হয়েছে। ২০০ অভিযোগ পেয়েছি। সেসব অভিযোগ খতিয়ে দেখার জন্য স্ব স্ব বিভগের দায়িত্প্রাপ্ত নেতাদের ২৭ তারিখ থেকে সময় বেঁধে দেওয়া হয়েছে। ২৮ জুলাই থেকে আমার সিদ্ধান্ত বাস্তবায়নে যাব।

এ সময় বন্যাদুর্গত এলাকায় দল ও সরকারের পক্ষ থেকে নেওয়া বিভিন্ন কর্মসূচী তুলে ধরেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আহমদ হোসেন, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর