ডিএনসিসির দুই বিভাগের কর্মকর্তাদের ছুটি বাতিল

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 08:25:36

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)  এলাকা থেকে ডেঙ্গু রোগের ভাইরাস বহনকারী এডিস মশা নিধন না হওয়া পর্যন্ত সিটি করপোরেশনের সংশ্লিষ্ট দুই বিভাগের ছুটি বাতিল করা হয়েছে।

শুক্রবার (১৯ জুলাই) রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে মশক নিধন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ ঘোষণা দেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম।

আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসির এলাকা থেকে ডেঙ্গু রোগের ভাইরাস বহনকারী এডিস মশা নিধন না হওয়া পর্যন্ত আমাদের কার্যক্রম চলবে। এ কাজ যেন নির্বিঘ্নে চলে সেই জন্য, ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ ও মশক নিধন বিভাগের সকল কর্মকর্তা এবং কর্মচারীদের ছুটিল বাতিল করা হয়েছে। মশা নিধন না হওয়া পর্যন্ত এই আদেশ বহাল থাকবে।

তিনি বলেন, বাসায় কোনোভাবেই পানি জমিয়ে রাখা যাবে না। পরিষ্কার পানিও তিন দিন জমিয়ে রাখলে এডিস মশার জন্ম হয়। জমে থাকা স্বচ্ছ পানি নিজ দায়িত্বে পরিষ্কার করতে হবে। ডেঙ্গু নিধনে এ মুহূর্তে সবচেয়ে জরুরি জনসচেতনতা সৃষ্টি।

মেয়র বলেন, বাসা-বাড়ির বাইরে মশক নিয়ন্ত্রণে ডিএনসিসির মশক নিধন কর্মী, সুপারভাইজাররা নিয়মিত কাজ করছে। প্রতিটি এলাকার মশক কর্মী, সুপারভাইজার ও মনিটরিং কর্মকর্তার নাম ও মোবাইল নম্বর ডিএনসিসির ওয়েবসাইটে দেওয়া আছে। যে কেউ তাদেরকে ফোন করে জবাবদিহিতার আওতায় আনতে পারেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন এডিস মশা ও ডেঙ্গু জ্বরের বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য আয়োজিত র‍্যালীতে অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর