বন্যার্তদের পাশে দাঁড়ান

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪টোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-22 17:56:34

 

জনগণের দোরগোড়ায় সরকারি সেবা পৌঁছে দেওয়ার আহ্বান জানালেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। একইসঙ্গে সম্মেলন শেষ করে বন্যাকবলিত এলাকার মানুষের পাশে দাঁড়ানোর জন্য জেলা প্রশাসকদের নির্দেশনা দেন তিনি। ডিসিদের উদ্দেশে বলেন, আপনারা সম্মেলন শেষ করে স্ব স্ব এলাকায় গিয়ে বর্ন্যাতদের পাশে দাঁড়ান, তাদের উদ্ধার কাজে সহয়তা করেন।

বৃহস্পিতবার (১৮ জুলাই) জাতীয় সংসদের শপথ কক্ষে জেলা প্রশাসক সম্মেলন-২০১৯" এর অংশ হিসেবে ডেপুটি স্পিকারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন চিফ হুইপ নূর ই আলম চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ সচিব এম শফিউল আলম।

ডেপুটি স্পিকার দেশের স্বার্থকে অগ্রাধিকার দিয়ে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের (ডিসি) কাজ করার আহবান জানান।

সাক্ষাৎ শেষে ডেপুটি স্পিকার তার সংসদ কার্যালয়ে সাংবাদিকদের বলেন, আমি তাদের একটা কথাই বলেছি কে কোন দল করেন সেটা কোনো ব্যাপার না। মনে রাখতে হবে বাংলাদেশ না হলে আপনারা যে চেয়ারে বসে আছেন আমরা যে জায়গায় আছি এটা সম্ভব হত না। জাতির পিতার কন্যাই প্রথম আপনাদের বেতন ভাতা দ্বিগুণ করেছে। বিষয়টি মাথায় রেখে কাজ করতে হবে।

ডেপুটি স্পিকার বলেন, সরকারের নীতিনির্ধারকদের সঙ্গে মাঠপর্যায়ে নীতি বাস্তবায়নে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আইন বিভাগের সঙ্গে নির্বাহী বিভাগের সমন্বয় খুবই গুরুত্বপূর্ণ- কারণ আইন প্রণয়নের পর সেটি মাঠ পর্যায়ে বাস্তবায়ন করেন কর্মকর্তারা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। জনপ্রতিনিধিদের সহযোগিতায় জেলা প্রশাসকদের দায়িত্বশীল ভূমিকার মাধ্যমে অচিরেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে বলে তিনি উল্লেখ করেন।

চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী বলেন, মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দায়িত্বশীল ভূমিকা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

সংসদ সচিবালয়ের পক্ষ থেকে "জাতীয় সংসদের স্থাপত্য শৈলী ও সংসদ কার্যক্রম" এর উপর একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুইপ আতিউর রহমান আতিক, হুইপ ইকবালুর রহিম,  হুইপ সামশুল হক চৌধুরী, জাতীয় সংসদ সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব আ ই ম গোলাম কিবরিয়া, ঢাকা বিভাগীয় কমিশনার জয়নুল বারী এবং বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ,সকল বিভাগীয় কমিশনারগণ, জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও জেলা প্রশাসকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর