রিফাতকে মেরে ফেলবে এমন তথ্য জানত না মিন্নি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 02:21:48

স্বামী রিফাত শরীফ হত্যা মামলায় সংশ্লিষ্টতা পাওয়ায় আয়েশা সিদ্দিকা মিন্নিকে গ্রেফতার ও পরে রিমান্ডে নিয়েছে পুলিশ।

রিমান্ডের প্রথম দিনে দেওয়া তথ্যের বিষয়ে সংশ্লিষ্ট পুলিশ সূত্র বলছে, রিফাত হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি সম্পৃক্ত না থাকলেও রিফাতকে মারধর করা হবে এমন তথ্য জানা ছিল মিন্নির। নয়ন বন্ড ও রিফাত ফরাজীর এমন পরিকল্পনা আগে থেকেই আঁচ করতে পেরেছিল মিন্নি। এমন তথ্য মিন্নি নিজেই স্বীকার করেছেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেন বরগুনা পুলিশ সুপার মারুফ হোসেন।

তিনি বলেন, পুরো হত্যাকাণ্ডের সঙ্গে মিন্নি সম্পৃক্ত বিষয়টা এমন না। রিফাতকে মারধর করার পরিকল্পনা সম্পর্কে জানত মিন্নি।

অন্যদিকে একই জেলার অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, রিফাত হত্যাকাণ্ডের সঙ্গে বা হত্যাকাণ্ডে পরিকল্পনার সঙ্গে মিন্নি সম্পৃক্ততা সরাসরি আছে, এ কথাটি বলার এখনো সময় আসেনি। তবে রিফাতেরকে মারধর করা হবে এমন বিষয়ে জানত মিন্নি। মোবাইল কল লিস্ট, মোবাইল রেকর্ড থেকে এই ধরনের তথ্য আমরা (পুলিশ) আগেই নিশ্চিত হতে পেরেছিলাম।

এর আগে মঙ্গলবার সকাল ১০ টায় শহরের ২ নম্বর ওয়ার্ডের দক্ষিণ মাইঠা এলাকার বাড়ি থেকে মিন্নি ও তাঁর মাকে পুলিশ লাইনসে আনা হয়। জিজ্ঞাসাবাদের জন্য  আনা হয় মিন্নিকে। ওই দিনই রাতে তাকে গ্রেফতার দেখায় সংশ্লিষ্ট পুলিশ।

উল্লেখ্য ২৬ জুন বরগুনা সরকরি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। হত্যাকাণ্ডের পরদিন রিফাতের বাবা আবদুল হালিম শরীফ বরগুনা থানায় ১২ জনকে আসামি করে একটি মামলা করেন। এ মামলার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড ২ জুলাই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। মামলার এজাহারভুক্ত ৭ আসামি সহ ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের মধ্যে ১০ জন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। মামলা দুই নম্বর আসামি রিফাত ফরাজীসহ বাকি তিন আসামি এখনও রিমান্ডে আছেন।

এ সম্পর্কিত আরও খবর