জাতির পিতা ফাউন্ডেশনের সভাপতি জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বিবিধ, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-28 20:46:43

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফাউন্ডেশনের সভাপতি নির্বাচিত হয়েছেন। এ সংগঠনের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সফটওয়্যার ইঞ্জিনিয়ার মো. মানিকুজ্জামান। তিনি বাংলাদেশ উদ্যোক্তা সংস্থা এবং বাংলাদেশ আমেরিকান কম্পিউটার ফোরামের ফাউন্ডার ও প্রেসিডেন্ট।

গত মঙ্গলবার (১৬ জুলাই) রাতে বেইলি রোডের মিনিস্টার্স এপার্টমেন্ট ভবনে সংগঠনের সদস্যবৃন্দ নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারান্তরীণ দিবস উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফাউন্ডেশন আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফাউন্ডেশনের সভাপতি ফরহাদ হোসেন প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন।

এসময় তিনি বলেন, ‘শেখ হাসিনাকে কারান্তরীণ করে মূলত গণতন্ত্রকেই কারান্তরীণ করা হয়। তৎকালীন অনির্বাচিত ও অবৈধ সরকারই এই কাজটি  করেছিল। দেশের জনগণ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রচেষ্টায় জননেত্রী শেখ হাসিনা মুক্ত  হয়েছেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করছেন যার সুফল আজ দেশের জনগণ ভোগ করছে।’

বক্তব্যে দেশের উন্নয়ন, কল্যাণ ও জনগণের ভাগ্য উন্নয়নে  জননেত্রী শেখ হাসিনাকে সাহায্য করার জন্য তিনি দেশের জনগণ ও  দলীয় কর্মীদের আহ্বান জানান।

আলোচনা সভায় ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ মানিকুজ্জামান বলেন, ‘শেখ হাসিনার কারান্তরীনের সময় আমি আমেরিকায় কর্মরত ছিলাম। তাকে অবৈধভাবে তৎকালীন অবৈধ সরকার অন্তরীন করে রাখার সময় দেশের গণতন্ত্র যখন বিপন্ন, সেই সময় আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের পরামর্শক্রমে দেশে এসে জননেত্রীর মুক্তি, অবৈধ  সরকারকে উৎখাত ও গণতন্ত্র পুনরুদ্ধারের চেষ্টা করেছি।’

সভায় আরও বক্তব্য রাখেন প্রফেসর রোকেয়া বেগম, চিত্রনায়িকা অঞ্জনা, ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল বাকি, এডভোকেট কামরুজ্জামান, ডাঃ শেখ শহীদুল্লাহ, ও মুরাদ হোসেন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর