মাঠ পর্যায়ে কর্মতৎপরতা বাড়াতে ডিসিদের নির্দেশ গণপূর্তমন্ত্রীর

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-14 20:12:57

মাঠ পর্যায়ে কর্মতৎপরতা বাড়াতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশ দিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

বুধবার (১৭ জুলাই) বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে ডিসি সম্মেলনের চতুর্থ দিনের অষ্টম অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনাররা আমাদের তৃণমূল পর্যায়ের সবচেয়ে দায়িত্বশীল কর্মকর্তা। সরকারের রাজনৈতিক অঙ্গীকার ও সিদ্ধান্ত বাস্তবায়নে তারা গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেন। সে জন্য তাদের কাছে আমাদের নির্দেশনা ছিল আমাদের যে রাজনৈতিক অঙ্গীকার অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসা ও শিক্ষা নিশ্চিত করা- এ জন্য তারা যেনো কাজ করেন।

মন্ত্রী বলেন, তাদের (ডিসি) আরও বলেছি ইভিটিজিং, দুর্নীতি, মাদক ও সন্ত্রাসের জিরো টলারেন্স নিয়ে তারা কাজ করবেন। এবং উন্নয়নের অগ্রযাত্রা বাধাগ্রস্ত হয়, এমন অনাকাঙ্খিত হস্তক্ষেপকে তাড়া এড়িয়ে চলবেন। যদি কোন সমস্যার মুখোমুখি তারা হন, কোনো অবৈধ প্রভাবের মুখোমুখি হন সেগুলো আমাদের জানাবেন। আমরা তাদের সহায়তা করব।

ডিসিরা কোনো সমস্যার কথা বলেছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, তাদের কিছু আকাঙ্খার কথা বলেছেন। কোথাও বিল্ডিং নির্মাণের বিষয়ে,  কোথাও বলেছেন সার্কিট হাউজের কথা। আবার কেউ কেউ কর্মের পরিধি বিস্তৃতির কথা বলেছেন। আমরা সকল বিষয়ে সংবেদনশীল ও সহানুভূতির সঙ্গে গ্রহণ করেছি। সমাধানের আশ্বাসও দিয়েছি।

এ সম্পর্কিত আরও খবর