সোমবার ঢাকা-কাঠমান্ডু রুটে ডানা মেলছে হিমালয় এয়ারলাইন্স 

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-27 11:59:08

আগামী সোমবার (২২ জুলাই) ঢাকা-কাঠমান্ডু সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে নেপালের হিমালয় এয়ারলাইন্স। সপ্তাহে তিন দিন ফ্লাইট পরিচালনা করবে হিমালয় কন্যা নেপালের এই এয়ারলাইন্সটি।

ভিজিট নেপাল ইয়ার ২০২০ সফল করতে হিমালয় এয়ারলাইন্স এই রুটে ফ্লাইট শুরু করতে যাচ্ছে। এ উপলক্ষে আগামীকাল বৃহস্পতিবার (১৮ জুলাই) ঢাকায় নেপাল দূতাবাসে এক অনুষ্ঠানের আয়োজন করেছে। আকর্ষণীয় পর্যটন স্পট হিসেবে প্রতি বছর বাংলাদেশের বহু নাগরিক নেপাল সফর করে থাকেন।  

এটি নেপালের বেসরকারি এয়ারলাইন্সের ৬ষ্ঠ রুট। বর্তমানে এই রুটে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স বিমান বাংলাদেশ ফ্লাইট সপ্তাহের ৭দিন ফ্লাইট পরিচালনা করছে। ২০১৪ সালে প্রতিষ্ঠিত হিমালয় এয়ারলাইন্সের বহরে তিনটি উড়োজাহাজ রয়েছে।  

এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, হিমালয় এয়ারলাইন্স এয়ারবাস এ-৩২০ ন্যারো বডি উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করবে। উড়োজাহাজটিতে ১৫০টি ইকোনমি আসন ও ৮ টি প্রিমিয়াম ইকোনমি ক্লাস আসন রয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেলা ১১টা ১০ মিনিটে ফ্লাইট কাঠমান্ডুর উদ্দেশ্যে ঢাকা ছাড়বে।

ইকোনমি আসনের যাত্রীরা ২০ কেজি ব্যাগেজ বিনামূল্যে ও প্রিমিয়াম ইকোনমি ক্লাসের যাত্রীরা ২৫ কেজি ব্যাগেজ বিনামূল্যে বহন করতে পারবেন।

এ সম্পর্কিত আরও খবর