ডেঙ্গু নিয়ন্ত্রণে বাংলাদেশের পাশে মার্কিন যুক্তরাষ্ট্র

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা টোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-13 14:32:32

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেছেন, 'ডেঙ্গু নিয়ন্ত্রণে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করবে।' বাংলাদেশে অবস্থিত যুক্তরাষ্ট্রের কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অফিস ডেঙ্গু প্রতিরোধে ঢাকা দক্ষিণ সিটিকে সব ধরণের সহযোগিতা করবে বলেও জানান তিনি। 

বুধবার (১৭ জুলাই) সকালে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার পুরান ঢাকার পরিদর্শন করেন ও ঐতিহ্যবাহী পুরান ঢাকার খাবার খাওয়া শেষে এসব কথা বলেন তিনি।

ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ করেন রবার্ট মিলার 

 

এ সময় রবার্ট মিলার পুরান ঢাকা ঘুরে দেখেন ও ঐতিহ্যবাহী খাবার হাজীর বিরিয়ানি, বাখরখানি, ও মাঠা পান করেন। এসময় তিনি ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ করেন।  

রাষ্ট্রদূত রবার্ট মিলার পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার খাওয়া শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। 

 

রবার্ট মিলার বলেন, বাংলাদেশ আমাদের ছোট্ট একটা অফিস আছে । যেখানে বাংলাদেশে ডেঙ্গু, ম্যালেরিয়া এবং দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে কাজ করে। সেই সঙ্গে ঢাকা সিটির উন্নয়নে কাজ করে। কিভাবে মানুষকে ডেঙ্গু থেকে রক্ষা করা যায় ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রসঙ্গে আলাপ করেছি।

পুরান ঢাকা ঘুরে দেখেন রবার্ট মুলার 

 

এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে দক্ষিণ সিটি কর্পোরেশনের পাশে থাকবে যুক্তরাষ্ট্র। তাদের বাংলাদেশ কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অফিস আছে সেখান থেকে ডেঙ্গু প্রতিরোধে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন আমাদের।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর