অশ্রুতে ভিজছে এরশাদের রংপুর

রংপুর, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লালমনিরহাট | 2023-08-29 21:53:18

বৃষ্টিস্নাত সকাল থেকেই অসংখ্য মানুষ এসে ভিড় করেছেন রংপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের আশপাশে। রংপুরের সন্তান হুসেইন মুহম্মদ এরশাদকে শেষবারের মতো দেখার অপেক্ষা তাদের।

চোখে জল, হাতে ভালোবাসার ফুল নিয়ে দূর-দূরান্ত থেকে এসেছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের অসংখ্য মানুষ।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে বিমান বাহিনীর হেলিকপ্টারে করে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ আনা হয়েছে রংপুরে। তাকে শ্রদ্ধা জানাতে রংপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের আশপাশে ঢল নেমেছে রংপুরের সর্বস্তরের মানুষের।

সকাল থেকেই অসংখ্য নেতাকর্মী জড়ো হয়েছেন দলীয় চেয়ারম্যানকে শ্রদ্ধা জানাতে। হুসেইন মুহম্মদ এরশাদের শোকে দলের নেতাকর্মীদের পাশাপাশি গ্রামের সাধারণ মানুষও আবেগাপ্লুত। ডুকরে কাঁদছেন তারা। শেষবারের মতো প্রিয় নেতাকে এক নজর দেখা আর অন্তিম যাত্রায় বিনম্র শ্রদ্ধা জানাতে প্রস্তুত এরশাদের দুর্গ খ্যাত রংপুর।

মঙ্গলবারের (১৬ জুলাই) বাদ জোহর রংপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে এরশাদের নামাজে জানাজার আয়োজন করেছেন রংপুরের নেতাকর্মীরা। এজন্য মাঠে প্যান্ডেল করা হয়েছে। বাদ জোহর এ জানাজায় অংশ নিতে রংপুরের বিভিন্ন জেলা থেকে নেতাকর্মী ও সমর্থকরা ছুটে এসেছেন। দলীয় নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করার পাশাপাশি কার্যালয়ে উত্তোলন করা হয়েছে কালো পতাকা।

এর আগে সোমবার (১৫ জুলাই) বাদ আছর ঢাকায় তার তৃতীয় জানাজা সম্পন্ন হয়। তাতে ইমামতি করেন জাতীয় মসজিদের খতিব। এর আগে ঢাকায় আরও দু’টি জানাজা হয়। প্রতিটি জানাজায় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, মন্ত্রী, সংসদ সদস্যসহ সাধারণ মানুষ অংশ নেন।

রক্তে হিমোগ্লোবিন স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতাসহ বিভিন্ন সমস্যা নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় রোববার (১৪ জুলাই) না ফেরার দেশে চলে যান এরশাদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর।

এ সম্পর্কিত আরও খবর