মীনা বাজারের ১ লাখ টাকা অর্থদণ্ড

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-29 08:02:20

অস্বাস্থ্যকর পরিবেশে মাংস প্রসেসিং ও সংরক্ষণ করার অপরাধে সুপারশপ মীনা বাজারের এক লাখ টাকা অর্থদণ্ড করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৪ জুলাই) রাজধানীর শান্তিনগর এলাকায় সুপারশপ মীনা বাজারের একটি আউটলেটে অভিযান চালিয়ে এ অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযানের নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ‘শান্তিনগর এলাকায় সুপারশপ মীনা বাজারের একটি আউটলেটে অভিযানে দেখা যায়, মাংসের প্যাকেটে কোনো ধরনের এমআরপি লিখা নেই। এছাড়া মাংস অস্বাস্থ্যকর পরিবেশে প্রসেসিং করা হচ্ছিল। এসব অভিযোগের অভিযানস্থলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রতিষ্ঠানকে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। একই সঙ্গে মীনা বাজারের এই শাখাটিকে সতর্ক করে দেওয়া হয় তারা যেন ভবিষ্যতে এ ধরণের কাজ না করে।’

অন্যদিকে রোববার দুপুরে উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে রাজধানীর সূত্রাপুর থানাধীন শ্যামবাজারের পিঁয়াজ, রসুন, আদার আড়তে আরও একটি অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মূল্য তালিকা না টানানোর অপরাধে সাত প্রতিষ্ঠানকে পাঁচ হাজার টাকা করে ৩৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ সম্পর্কিত আরও খবর