পুলিশ সুপারের নিয়োগ বাণিজ্য, বদলির আদেশ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-31 15:20:03

পুলিশ কনস্টেবল নিয়োগ প্রক্রিয়ায় অন্তত ১২ জেলায় সক্রিয় ছিল প্রতারক ও ঘুষ চক্রের সদস্যরা। যারা লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে নিয়োগপ্রত্যাশীদের কাছ থেকে।

তবে নিয়োগ বাণিজ্য রোধে শুরু থেকেই সর্তক ছিল পুলিশ সদর দফতরের বিশেষ গোয়েন্দা টিম। গত ২৪ জুন পুলিশ সদর দফতর থেকে বিশেষ অভিযান চালিয়ে মাদারীপুরের পুলিশ সুপার সুব্রত কুমার হালদারের দেহরক্ষী পুলিশ সদস্য নুরুজ্জামান সুমনকে ঘুষের টাকাসহ আটক করা হয়।

পরবর্তীতে দেহরক্ষীর দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ লাইন্সের মেস ম্যানেজার জাহিদ হোসেন, টিএসআই গোলাম রহমান এবং পুলিশ হাসপাতালের স্বাস্থ্য সহকারী পিয়াস বালার কাছ থেকেও ঘুষের টাকা উদ্ধার করা হয়েছে। তাদের কাছ থেকে প্রায় ৭২ লাখ টাকা জব্দ করা হয়েছিল। এ ঘটনায় তদন্তের মুখোমুখি হচ্ছেন মাদারীপুরের পুলিশ সুপার সুব্রত কুমার হালদার।

রোববার (১৪ জুলাই) রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মাদারীপুরের ওই এসপি সুব্রত কুমার হালদারকে বদলি করে পুলিশ সুপার উপ-পুলিশ মহাপরিদর্শক রংপুর রেঞ্জের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

এদিকে পুলিশ সদর দফতর সূত্রে জানা গেছে, অভিযুক্ত ওই এসপির বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হলে তার বিরুদ্ধে বিভাগীয় আরো ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর