সেনা মসজিদের সামনে এরশাদের মরদেহ

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 21:51:54

প্রয়াত সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ সেনা কেন্দ্রীয় মসজিদে নিয়ে আসা হয়েছে। জোহরের নামাজের পর তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। 

এর আগে, বেলা ১২ টার কিছু পরে হুসেইন মুহম্মদ এরশাদের গোসল কার্য সম্পন্ন হয়। গোসল শেষে এরশাদের মরদেহ সেনা কর্মকর্তারা সেনা কেন্দ্রীয় মসজিদে নিয়ে আসে। 

আরও পড়ুন: এরশাদ-এক রাজনৈতিক অধ্যায়

সোমবার (১৫ জুলাই) সকাল ১০টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয়, সকাল সাড়ে ১ ১টায় কাকরাইল জাতীয় পার্টির অফিসের সামনে তৃতীয় এবং বাদ আছর বায়তুল মোকাররম মসজিদ প্রাঙ্গণে চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। রাতে হিমঘরে তার মরদেহ রাখা হবে। এরপর মঙ্গলবার (১৬ জুলাই) হেলিকপ্টারযোগে এরশাদের মরদেহ নেওয়া হবে রংপুরে। রংপুরে জানাজা শেষে এরশাদকে সামরিক কবরস্থানে দাফন করা হবে।

তবে রংপুর নেওয়ার পর সেখানকার নেতাকর্মীরা দলের নেতাকে সেখানেই দাফন করতে চাইবেন বলেও ধারণা করা হচ্ছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

আরও পড়ুন: জাতীয় ফ্রন্ট থেকে এরশাদের জাপা

এদিকে রোববার (১৪ জুলাই) ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯ বছর।

এরশাদের ব্যক্তিগত সহকারী ও জাপার প্রেসিডিয়াম সদস্য মেজর অবসরপ্রাপ্ত খালেদ আক্তার এবং এরশাদের প্রেসসচিব এবং জাপার সভাপতিমণ্ডলীর সদস্য সুনীল শুভরায় মৃত্যুর বিষয়টি বার্তাটোয়েন্টিফোর.কম-কে নিশ্চিত করেন।

 

এ সম্পর্কিত আরও খবর